29 C
আবহাওয়া
১:২৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় মৃত্যুর মিছিলে যোগ হলো আরও ৭৮২২ জনের প্রাণ

করোনায় মৃত্যুর মিছিলে যোগ হলো আরও ৭৮২২ জনের প্রাণ


বিএনএ ঢাকা: মহামারি করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। সেইসঙ্গে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৭ হাজার ৮২২ জন। এতে মৃতের সংখ্যা  ৫৩ লাখ ৪৫ হাজার ৯০ জনে দাঁড়িয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭ লাখ ৭ হাজার ৭৬৮ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৭ কোটি ২৪ লাখ ৫১ হাজার ৮২৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৪ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ৩৫১ জন।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক সংস্থাটির তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৫ কোটি ১২ লাখ ৯০ হাজার ৯৭৯ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ২৩ হাজার ৩৯০ জনের।

মৃত্যুতে দ্বিতীয় এবং আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৩৪৮ জনের। মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ২২ লাখ ১ হাজার ২২১ জন।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৭ লাখ ১৮ হাজার ৬৬৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ২২৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত  ১ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৪৬৮ জন করোনায় সংক্রমিত হয়েছে। এর মধ্যে ১ লাখ ৪৬ হাজার ৪৭৭ জন মারা গেছে।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ১০ লাখ ১০ হাজার ২৮৬ জন। মারা গেছে ২ লাখ ৯২ হাজার ৮৯১ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, জার্মানি অষ্টম, ইরান নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ