31 C
আবহাওয়া
১০:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জাপানি রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব

জাপানি রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব

জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি

বিএনএ, ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ১৪ নভেম্বর এক অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির বক্তব্যের জন্য তলব করেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় জাপানের রাষ্ট্রদূতকে ডেকে আনা হয়।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে ফেসবু‌কে একটি স্ট্যাটাসে প্রতিমন্ত্রী লিখেছেন, ‘আমরা বাংলাদেশে নিযুক্ত জাপানের অ্যাম্বাসেডরকে ডেকেছিলাম। তাকে যা যা বলা দরকার আমরা বলেছি। সবকিছু বিস্তারিত গণমাধ্যমে বলার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না। তাই এই বিষয়ে গণমাধ্যমে আমরা আর কোনো বক্তব্য দিতে চাই না।

তিনি আরও লি‌খে‌ছেন, ‘বাংলাদেশ-জাপান সম্পর্ক আরও গভীর হবে আসন্ন প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকের মধ্যে দিয়ে। এই প্রত্যাশায় আমরা কাজ করে যাচ্ছি। এই সফর বাংলাদেশের এবং জাপানের সাধারণ মানুষের উপকারে আসবে বলে আশা করি।’

এর আগে, গত ১৪ নভ্ম্বের এক অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত বলেছিলেন, আমি শুনেছি, বাংলাদেশে ২০১৮ সালের নির্বাচনে পুলিশের কর্মকর্তারা আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করেছেন। আমি অন্য কোনো দেশে এমন দৃষ্টান্তের কথা শুনিনি। আমি আশা করব, বাংলাদেশে এবার তেমন সুযোগ থাকবে না বা এমন ঘটনা ঘটবে না।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ