31 C
আবহাওয়া
৬:২৯ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ, দীর্ঘ যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ, দীর্ঘ যানজট


বিএনএ, ঢাকা : ২১ দফা দাবিতে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জেএমআই ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা। বুধবার (১৬ অক্টোবর) সকাল ৮টা থেকে শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে মহাসড়কের ওই স্থানের ঢাকামুখী ও কুমিল্লামুখী উভয় লেনে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

শ্রমিকদের দাবি, দু-দিন আগে এক অসুস্থ শ্রমিক ছুটি চেয়েছিল কোম্পানির কাছে। ছুটি না পাওয়ায় চিকিৎসা সেবা না নিতে পেরে ওই শ্রমিকের মৃত্যু হয়।

ওই কারখানায় কর্মরত বিক্ষুব্ধ কতিপয় নারী শ্রমিক বলেন, মানুষ অসুস্থ হতেই পারে। আমরা অসুস্থ হলে শতবার ছুটি চাইলেও কোম্পানি আমাদের ছুটি দিতে চায় না। পরিবারের অসুস্থতায় প্রয়োজনে ছুটি না পাওয়ায় পরিবার আত্মীয় স্বজনদের বিপদে আমরা পাশে দাঁড়াতে পারি না।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বুধবার (১৬ অক্টোবর) সকাল ৮টায় কাজে যোগ না দিয়ে প্রতিষ্ঠানটির সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে কোম্পানিটির সহস্রাধিক শ্রমিক। এ সময় কোম্পানির পক্ষ থেকে কয়েকজন আন্দোলনকারীদের শান্ত করার চেষ্টা করলে তাদেরকে ধাওয়া দেয় শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে তারাও ব্যর্থ হন।

এদিকে দীর্ঘ দুই ঘণ্টার অধিক সময় মহাসড়ক অবরোধ করে রাখায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। শ্রমিকদের অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে অন্তত ২০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি। তবে বিক্ষোভকারী শ্রমিকদের দাবি-দাওয়ার বিষয়ে মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মিমাংসার আশ্বাস দেওয়ার পরও শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

বিএনএনিউজ/এইচ.এম।/শাম্মী

Loading


শিরোনাম বিএনএ