31 C
আবহাওয়া
৬:৩২ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি হামলায় লেবাননে নিহত ২৩

ইসরায়েলি হামলায় লেবাননে নিহত ২৩


বিএনএ, বিশ্বডেস্ক : ইসরায়েলি হামলায় লেবাননে আরও অন্তত ২৩ জন নিহত হয়েছে। মঙ্গলবার রাতে দেশটির বিভিন্ন স্থানে হামলা করে ইসরায়েল।

দেশটির সরকারি পরিসংখ্যান অনুসারে, দক্ষিণ ও পূর্ব লেবাননের কয়েকটি শহর ও অঞ্চলে ধারাবাহিক বিমান হামলায় মঙ্গলবার (১৫ অক্টোবর) গভীর রাতে কমপক্ষে ২৩ জন নিহত এবং আরও ৩১ জন আহত হয়েছেন।

লেবাননের সরকারি বার্তাসংস্থা জানিয়েছে, নাবাতিহ, বিনতে জবেইল এবং মারজায়ুন জেলাগুলোর পাশাপাশি টায়ার ও জেজিনকে লক্ষ্য করে লেবাননের দক্ষিণাঞ্চলে হামলাগুলো চালানো হয়েছে। অন্যদিকে পূর্ব লেবাননে জাহলে এবং পশ্চিম বেকা জেলায় বিমান হামলা হয়।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, স্রেববাইন শহরে বিমান হামলায় পাঁচজন নিহত হয়েছেন। এছাড়া মারজায়ুন জেলায় যুদ্ধবিমান খিয়াম শহরে হামলা চালায়।

একই জেলায় টাউলিন শহরে বিমান হামলার ফলে তিনজন নিহত হয়েছেন বলেও মন্ত্রণালয় জানিয়েছে।

টায়ার জেলায় ইসরাইলি যুদ্ধবিমানের হামলায় কানা শহরে ১০ জন নিহত এবং আরও ১৫ জনেরও বেশি আহত হয়েছেন বলে লেবাননের সংবাদ সংস্থার রিপোর্টে বলা হয়েছে।

আর পূর্ব লেবাননের জাহলে জেলায় রিয়াক শহরকে লক্ষ্য করে চালানো হামলায় তিন শিশুসহ পাঁচজন নিহত এবং আরও ১৬ জন আহত হন।

ইসরায়েল গত ২৩ সেপ্টেম্বর থেকে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে হামলার কথা বলে লেবাননজুড়ে ব্যাপক বিমান হামলা চালিয়ে যাচ্ছে। এতে এখন পর্যন্ত ১৫০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন এবং আরও ১০ লাখেরও বেশি মানুষ তাদের বাড়িঘর থেকে বাস্তুচ্যুত হয়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম।/শাম্মী

Loading


শিরোনাম বিএনএ