27 C
আবহাওয়া
৬:২৪ পূর্বাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ৫৯৩ টন কাঁচামরিচ আমদানি

৫৯৩ টন কাঁচামরিচ আমদানি

কাঁচামরিচ

বিএনএ,ঢাকা: গত দুদিনে যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে মোট ৫৯৩ টন কাঁচামরিচ আমদানি করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল পর্যন্ত ১০ টন ৯৫৬ কেজি কাঁচামরিচ এসেছে, আর সোমবারে এসেছিল ৫৮১ টন ৯৭০ কেজি।

কাঁচামরিচের আমদানির ফলে বন্দরের বিভিন্ন মহলে স্বস্তির নিঃশ্বাস দেখা দিয়েছে, কারণ সাম্প্রতিক সময়ে দেশে মরিচের দাম বেশ বেড়ে গেছে। দেশে কাঁচামরিচের চাহিদা মেটাতে আমদানি করা হচ্ছে, এবং আশা করা হচ্ছে যে এতে দাম কিছুটা কমবে।

বর্তমানে বাজারে কাঁচামরিচের দাম কেজি প্রতি ৫০০ টাকা পর্যন্ত উঠেছে। বেনাপোল বন্দর পাঁচদিন বন্ধ থাকার পর সোমবার খুলে যায়, যার ফলে একদিনেই ভারত থেকে ৫৮২ টন মরিচ আমদানি করা হয়েছে। সোমবারে ৫০টি ট্রাকে মরিচ বোঝাই করে আমদানিকারকরা তা বন্দরে খালাস করেছেন।

বেনাপোল কাস্টমসের তথ্য অনুযায়ী, সোমবার ২৮ জন আমদানিকারক ভারত থেকে মোট দুই কোটি ৩৪ লাখ টাকার কাঁচামরিচ আমদানি করেছেন। প্রতি টনের জন্য আমদানি মূল্য ৬০ হাজার টাকা এবং আমদানি শুল্ক প্রায় ৩৬ হাজার টাকা।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মাসুদুর রহমান জানান, মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত তিনটি ভারতীয় গাড়িতে প্রায় ১১ টন কাঁচামরিচ এসেছে এবং শুল্ক পরিশোধের পর সন্ধ্যার আগেই গাড়িগুলো বন্দরের এলাকা ত্যাগ করবে।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ