27 C
আবহাওয়া
৬:১৭ পূর্বাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের ডাক দিলেন হাসনাত-সারজিস

বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের ডাক দিলেন হাসনাত-সারজিস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম

বিএনএ,ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক, হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম, আওয়ামী লীগ সমর্থক বিচারকদের পদত্যাগের দাবিতে বুধবার (১৬ অক্টোবর) হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) তাদের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে এক পোস্টের মাধ্যমে এই কর্মসূচির আহ্বান জানান।

তাদের পোস্টে উল্লেখ করা হয়, “আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল সকাল ১১টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি।”

কমেন্ট সেকশনে হাসনাত লেখেন, “যে লীগের হাতে হাজার হাজার ছাত্র ও নাগরিকের রক্ত লেগে আছে, দুই মাস না যেতেই তাদের কীভাবে দুঃসাহস হয় হাইকোর্ট প্রাঙ্গণে খুনি হাসিনার নামে স্লোগান দেওয়ার?”

সারজিস আলম তার মন্তব্যে বলেন, “এই খুনি হাসিনার দালালদের কারণেই রাষ্ট্র ঠিকমতো কার্যকরভাবে চলছে না। এদের উৎখাত না করা পর্যন্ত দেশ সামনে এগোতে পারবে না।”

অন্যদিকে, সদ্য ক্ষমতাচ্যুত  আওয়ামী লীগ সরকারের সমর্থক আইনজীবীরা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে বিক্ষোভ করেছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) দলের প্রেসিডিয়ামের সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান ও ড. আব্দুর রাজ্জাকের রিমান্ড শুনানির সময় এ বিক্ষোভ হয়।

ফারুক খানের রিমান্ড শুনানি শুরু হলে ৫০-৬০ জন আইনজীবী মিছিল শুরু করেন এবং শুনানি শেষে তাকে হাজতখানায় নেয়া পর্যন্ত মিছিল চালিয়ে যান। এরপর ড. আব্দুর রাজ্জাকের শুনানির সময়ও তারা মিছিল করেন। এ সময় মিছিলে আইনজীবীরা “শেখ হাসিনার সরকার, বারবার দরকার”, “শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই”, “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” স্লোগান দেন।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ