26 C
আবহাওয়া
১০:৪৫ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » গাজার হাসপাতালে প্রতি মিনিটে আসছে একজন রোগী

গাজার হাসপাতালে প্রতি মিনিটে আসছে একজন রোগী

গাজার হাসপাতালে প্রতি মিনিটে আসছে একজন রোগী

বিএনএ, বিশ্বডেস্ক : বড় ধরনের মানবিক সংকটে পড়েছে গাজা উপত্যকা ।  গাজার হাসপাতালগুলোতে প্রতি মিনিটে একজন আহত রোগী আসছেন।গাজার হাসপাতালগুলোতে আর মাত্র কয়েক ঘণ্টার জ্বালানি রয়েছে।

আল জাজিরা জানায়,খান ইউনিস এলাকার সবচেয়ে বড় নাসের হাসপাতালে প্রতিনিয়ত আহতদের নিয়ে অ্যাম্বুলেন্স আসছে। হাসপাতালগুলোতে খালি নেই বেড। বাইরে টানানো হয়েছে অস্থায়ী তাঁবু। এসবের ওপর যুক্ত হয়েছে খাবার পানি ও বিদ্যুতের সংকট।

নাসের হাসপাতালের ইমার্জেন্সি বিভাগপ্রধান মোহাম্মদ কানদিল জানান, স্রোতের মতো রোগীরা আসছে। হাসপাতালে পর্যাপ্ত বেড নেই। গত এক ঘণ্টায় ৬০ জন আহত ব্যক্তি এসেছেন। প্রতি মিনিটে একজন রোগী আসছেন। এছাড়া তেল দিয়ে জেনারেটরও বারবার বন্ধ হয়ে যাচ্ছে।

গত শনিবার (৭ অক্টোবর) অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস। হামাসের হামলায় ইসরায়েলে এক হাজার ৩০০ জন নিহত হয়েছে। এ হামলার পরপর হামাসকে নির্মূলের অঙ্গীকার করে গাজায় পাল্টা বিমান হামলা শুরু করে ইসরায়েল। তারা গাজায় পূর্ণ অবরোধ আরোপ করে রেখেছে ।  এমনকি অবরোধের অংশ হিসেবে সেখানে খাবার, পানি, বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে ইসরায়েল সরকার।

টানা আট দিনের ইসরায়েলি বিমান হামলায় গাজায় এখন পর্যন্ত ২ হাজার ৩২৯ ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ১০ হাজার মানুষ।

 

বিএনএ নিউজ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ