31 C
আবহাওয়া
১১:২২ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপের শুরুতেই লঙ্কানদের হারিয়ে দিল নামিবিয়া

বিশ্বকাপের শুরুতেই লঙ্কানদের হারিয়ে দিল নামিবিয়া

বিশ্বকাপের শুরুতেই লঙ্কানদের হারিয়ে দিল নামিবিয়া

বিএনএ, ঢাকা : শ্রীলঙ্কাকে মাটিতে নামিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটনের জন্ম দিলো নামিবিয়া। প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে লঙ্কানদের কেবল ৫৫ রানেই হারায়নি নামিবিয়া, নিজেদের ইতিহাসে অন্যতম দারুণ জয়ের সাথে এশিয়া কাপ জয়ীদের বড়সড় এক ধাক্কাও দিয়েছে গেরহার্ড ইরাসমাসের দল।

গিলংয়ের সাইমন্ডস স্টেডিয়ামে টসে হেরে  আগে ব্যাটিংয়ে নেমে নামিবিয়া ৭ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে। লক্ষ্য তাড়া করতে নেমে নামিবিয়ার বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ১০৮ রানের বেশি সংগ্রহ করতে পারেনি লঙ্কানরা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই ইনফর্ম কুশল মেন্ডিসকে (৬) হারায় শ্রীলঙ্কা। ডেভিড উইসের বলে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন মেন্ডিস। এরপর চতুর্থ ওভারে দুই বলে দুই উইকেট নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেয় নামিবিয়ার পেসার বেন শিকঙ্গো।

এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে (১২) তুলে নেন জ্যান ফ্রাইলিঙ্ক। এরপরই হারের শঙ্কা জাগে লঙ্কান শিবিরে। এরপর রাজাপাকসেকে (২০) ফেরান স্কল্টজ। এরপর একে একে প্যাভিলিয়নে ফেরেন হাসারাঙ্গা ( ৪), করুণারত্নেরা (৫)। অধিনায়ক শানাকাও দলকে জেতাতে পারেননি। তিনি আউট হন দলীয় সর্বোচ্চ ২৯ রান করে। শেষ পর্যন্ত লঙ্কানদের ইনিংস থামে ১০৮ রানে। নামিবিয়াদের হয়ে দুইটি করে উইকেট নেন ডেভিড উইসে, স্কল্টজ এবং শিকঙ্গো।

ইনিংসের দ্বিতীয় ওভারেই শ্রীলঙ্কাকে ব্রেক থ্রু এনে দিলেন দুষ্মন্তে চামিরা। ৬ বলে ৩ রান করে প্রমোদ মধুশানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মাইকেল ফন লিংগেন। পরের ওভারের একেবারে শেষ বলটি ছিল গুড লেন্থের। ব্যাটার ডিভান লা কুক বলটিকে ডিফেন্স করতে গিয়ে ব্যাটের উপরের কানায় লাগিয়ে দেন। বল উঠে যায় উপরে এবং দাসুন শানাকা ক্যাচটি তালুবন্দী করে নেন। ১৬ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট।

৫ম ওভারে গিয়ে তাদের তৃতীয় উইকেটের পতন ঘটান চামিকা করুনারত্নে। তবে নিকোল লফটি ইটনের এই উইকেটটি নেয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি অবদান উইকেটরক্ষক কুশল মেন্ডিসের। বাঁ-হাতে অসাধারণ একটি ক্যাচ ধরেন তিনি উইকেটের পেছনে ঝাঁপিয়ে পড়ে।

১২ বলে ২০ রান করে আউট হন নিকোল লফটি ইটন। ১টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও ছিল তার ব্যাটে। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন জন ফ্রায়লিংক।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ