Bnanews24.com
Home » ৭ দিনের মধ্যে ৯ পণ্যের দাম নির্ধারণ: বাণিজ্যমন্ত্রী
জনদুর্ভোগ টপ নিউজ বাংলাদেশ সব খবর

৭ দিনের মধ্যে ৯ পণ্যের দাম নির্ধারণ: বাণিজ্যমন্ত্রী

৯ পণ্যের দাম নির্ধারণ

বিএনএ ডেস্ক: বিশ্ব বাজারের সাথে সঙ্গতি রেখে আগামী ৭ দিনের মধ্যে ৯টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণ করে দেয়া হবে। এ তথ্য জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৬তম বার্ষিক সম্মেলনে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

টিপু মুনমি বলেন, বাজার অস্থিতিশীলতা নিয়ন্ত্রণে সকল ব্যবসায় প্রতিষ্ঠানে পণ্যের মূল্য তালিকা ঝোলানো বাধ্যতামূলক করা হবে। বলেন, ট্যারিফ কমিশনকে ১৫ দিন সময় দিয়েছি। আরও হয়তো ৭ দিন সময় লাগবে মূল্য নির্ধারণের এ কাজ করতে। মন্ত্রী জানান, ইতোমধ্যে খাবার, স্টিলসহ ৯টি পণ্যের দাম ঠিক করে দিয়েছি। যাতে ব্যবসায়ীদের বেশি দাম নিতে না পারে।

ডিমের অস্থিতিশীল বাজার নিয়ে এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, বাড়তি দাম কতটা হওয়া উচিত তা যাচাই করা হচ্ছে। মুরগির খাবারের মূল্য, পরিবহন, সব মিলিয়ে কত হবে সেটা ট্যারিফ কমিশন নির্ধারণ করে দেবে। সবার জন্য সেটা যৌক্তিক হবে।

টিপু মুনশি বলেন, বর্তমান অবস্থার প্রেক্ষিতে একটি যৌক্তিক মজুরি বোর্ড গঠন করা দরকার। আমরা বিষয়টি নিয়ে আলোচনা করব।

শ্রমিক নেতাদের উদ্দেশ করে বাণিজ্যমন্ত্রী বলেন, অনেক শ্রমিক নেতা আছেন সভাপতি হওয়ার পর কাজ করতে চান না। এটা ঠিক না। তাদের শ্রমিকদের অধিকার আদায়ে আরও আন্তরিক হতে হবে। শ্রমিকদের জন্য কাজ করতে হবে।

বিএনএ/এ আর