Bnanews24.com
Home » ভুটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
এশিয়া কভার খেলা বাংলাদেশ সব খবর

ভুটানকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানের জালে ৮ গোল

বিএনএ ডেস্ক: ভুটানের জালে ৮ গোল  দিয়ে ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ। এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সোয়া ১ টায় শুরু হয় প্রথম সেমিফাইনাল। প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচে একচেটিয়া আধিপত্য বজায় রাখে সাবিনা-কৃষ্ণারা। দ্বিতীয়ার্ধে আরও চার গোল খায় ভুটান।

ম্যাচের প্রথম আক্রমণ থেকেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। দুই মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে আসা পাস ধরে সিরাত জাহান স্বপ্না গোলরক্ষককে কাটিয়ে বল জালে জড়ান। ১৮ মিনিটে গোলরক্ষককে কাটিয়ে কর্নার থেকে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক সাবিনা। মাঝ মাঠের একটু উপর থেকে নিখুঁত ক্রসে এই গোলের সুর বেঁধে দিয়েছিলেন মারিয়া মান্ডা।

৩০ মিনিটে মনিকার আড়াআড়ি ক্রসে শ্রীমন্তি সরকারের হেড এক ড্রপ খেয়ে জালে জড়ালে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। ৩৫ মিনিটের মাথায় চতুর্থ গোল করে ব্যবধান বাড়ান বদলি খেলোয়াড় ঋতুপর্ণা চাকমা।

ভুটানকে হারিয়ে ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ
ভুটানকে হারিয়ে ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ

প্রথমার্ধে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামে সাবিনা বাহিনী। ৫৪ মিনিটের মাথায় সাবিনার দারুণ এক গোলে উল্লাসে মাতে টাইগাররা। ৩ মিনিট যেতে না যেতেই আবার ভুটানের জালে গোল করেন মাসুরা পারভীন।

পরের আঘাত হানেন তহুরা খাতুন। ৮৭ মিনিটে তিনি ভুল করেন নি গোল করতে। দলীয় ৯০ মিনিটে ব্যক্তিগত তৃতীয় ও দলীয় অষ্টম গোল করেন দলনেতা সাবিনা খাতুন।

দিনের দ্বিতীয় সেমিফাইনালে নেপালের মুখোমুখি হবে ভারত। সেখান থেকে বিজয়ী দলের বিরুদ্ধে ফাইনালে লড়বে বাংলাদেশ।

বিএনএ/ এ আর