Bnanews24.com
Home » জেলা পরিষদ নির্বাচন,নেত্রকোনায় ৬০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
সব খবর

জেলা পরিষদ নির্বাচন,নেত্রকোনায় ৬০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

জেলা পরিষদ নির্বাচন,নেত্রকোনায় ৬০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বিএনএ, নেত্রকোনা : বিপুল উৎসাহ্ উদ্দীপনার মধ্য দিয়ে জেলা পরিষদ নির্বাচনে নেত্রকোনায় চেয়ারম্যান পদে ৩ জন ও সদস্য পদে ৬০ জন প্রার্থীমনোনয়ন পত্র দাখিল করেছেন।

আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য, ৭১’ এর বীর মুক্তিযোদ্ধা ও ৭৫’ এর প্রতিরোধ যোদ্ধা, এডভোকেট অসীত সরকার সজল বৃহস্পতিবার দুপুরে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে রিটার্নিং অফিসার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র মো. মতিউর রহমান খান, সাধারন সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, এমপি, যুগ্ম সম্পাদক ও মেয়র নজরুল ইসলাম খান, যুগ্ম সম্পাদক নূর খান মিঠু, যুগ্ম সম্পাদক ও জেলাপরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক প্রশান্ত কুমার রায় সহ অন্যান্য নেতা-কর্মী এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠণের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।

পরে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী কেন্দ্রীয় জাতীয় পার্টির কার্যকরি কমিটির সদস্য. জেলা জাতীয় কৃষক পার্টির আহবায়ক, জেলা পরিষদের সাবেক সদস্য রহিমা আক্তার ওরফে আসমা আশরাফ ও স্বাতন্ত্র প্রার্থী হিসেবে বীর মুক্তিযোদ্ধা আবু ফরিদ খানের ছেলে সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা আবু সাঈদ খান জ্যোতি মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এ ছাড়াও জেলার ১০ উপজেলায় ১০জন সদস্য পদে ৪৬ জন ও ৩ জন মহিলা সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে।

নেত্রকোনা জেলা নির্বাচন অফিসার মোঃ আবদুল লতিফ শেখ বলেন, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন ও সদস্য পদে ৪৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাঁছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল, ২২ থেকে ২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহার, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের তারিখ ধার্য রয়েছে।

 

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি