Bnanews24.com
Home » বিশ্বকাপের পর টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি
ক্রিকেট খেলা সব খবর

বিশ্বকাপের পর টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

বিশ্বকাপের পর টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি

বিএনএ,স্পোর্টসডেস্ক : অনেকদিন ধরে ভারতজুড়ে গুঞ্জন চলছিল ভারতীয় দলের সীমিত ওভারের অধিনায়ক হিসেবে থাকবেন না বিরাট কোহলি। অবশেষে এই গুঞ্জনকে সত্য প্রমাণ করলেন তিনি। বৃহস্পতিবার(১৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে তিনি  এই ঘোষণা দিয়ে।

কোচ রবি শাস্ত্রী ও রোহিত শর্মার সাথে বিশদ আলোচনার পর এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। বিবৃতিতে বিরাট জানিয়েছেন, টি-টোয়েন্টি ক্রিকেটে আর অধিনায়কত্ব করবেন না তিনি। তবে টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব চালিয়ে যাবেন এই ব্যাটসম্যান।

নিজের টুইটারে তিনি লিখেন, ‘আমি ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পেরে সৌভাগ্যবান মনে করছি। ভারতীয় দলের অধিনায়ক থাকাকালীন যারা আমাকে সাহায্য করেছে তাদেরকে ধন্যবাদ। আমি দলের খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, নির্বাচক কমিটি , কোচ এবং ভারতীয় দলের শুভাকাঙ্খীদের ছাড়া এসবের কিছুই করতে পারতাম না।’

বিরাট কোহলি আরও লিখেন, ‘নিজের ওয়ার্কলোডটা বুঝতে পারা গুরুত্বপূর্ণ ব্যাপার। সর্বশেষ ৮-৯ বছরে আমার পর দিয়ে অনেক ওয়ার্ক লোড গিয়েছে। এছাড়াও সর্বশেষ ৫-৬ বছর ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছি। আমার মনে হয়েছে, এখন শুধু ওয়ানডে এবং টেস্ট দলের নেতৃত্ব নিয়ে আমাকে ভাবতে হবে। টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব ছাড়লেও ক্রিকেটার হিসেবে দলে খেলে যাবো।’

এই সংস্করণে এখন পর্যন্ত ভারতীয় দলকে ৪৫ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার নেতৃত্বে যেমনটি ২৭টি ম্যাচে জয়ের স্বাদ আছে ঠিক তেমনি ১৪টি ম্যাচ হারের থিতু স্বাদও আছে। টাই আছে দুটি ম্যাচে।

টি-২০তে ভারতীয় অধিনায়ক হিসেবে করেন ১৫০২ রান।যার গড় ৪৮.৪৫। স্ট্রাইক রেট ১৪৩.১৮। ফিফটি আছে দুটি, এর মধ্যে আছে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০৮ রান তাড়ায় অপরাজিত ৯৪ রানের ম্যাচ জয়ী ইনিংস।

বিএনএ/এমএম