34 C
আবহাওয়া
১০:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইন্টার মিলানকে হারাল  রিয়াল মাদ্রিদ

ইন্টার মিলানকে হারাল  রিয়াল মাদ্রিদ

ইন্টার মিলানকে হারাল রিয়াল মাদ্রিদ

বিএনএ ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগের ‘ডি’ গ্রুপের ম্যাচে ইন্টার মিলানকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। পুরো ম্যাচে রিয়াল মাদ্রিদের রক্ষণকে এক প্রকার ছিন্নভিন্ন করে দিয়েছিল ইন্টারের আক্রমণভাগ। তবে দুই দলের মধ্যকার পার্থক্য হয়ে দাঁড়ান রিয়ালের বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া।

বুধবার (১৬ সেপ্টেম্বর) রাতে অনুষ্ঠিত ম্যাচের ৯ মিনিটের মাথায় দুর্দান্ত এক আক্রমণে রিয়ালের রক্ষণকে ফাঁকি দিয়ে এডেন জেকোকে দারুণ এক বল বাড়ান স্ক্রিনিয়ার। বল ধরে দারুণ এক শটও নেন জেকো কিন্তু দারুণভাবে সেটি সেভ করেন রিয়ালের ত্রাতা থিবো কোর্তোয়া। এরপর রিয়ালও জবাব দেয়। ১৪ মিনিটে মধ্যমাঠ থেকে বল নিয়ে  ডি বক্সের ঠিক সামনে থেকে দারুণ এক শট নেন ক্যাসেমিরো। কিন্তু তা সামান্য বাইরে দিয়ে বেরিয়ে গেলে গোলের দেখা পায়নি রিয়াল।

এর পাঁচ মিনিট পর লটারো মার্টিনেজ প্রতি আক্রমণে পেরিসিচের ভাসানো বলে হেড করলেও তা ঝাঁপিয়ে পড়ে রুখে দেন কোর্তোয়া। তাতে আবারও নিশ্চিত গোলের হাত থেকে রক্ষা পায় রিয়াল। ৩৬তম মিনিটে লুকা মদ্রিচের কর্নার থেকে নিজেকে ফাঁকায় নিয়ে গিয়ে লাফিয়ে উঠে হেড করেন মিলিতাও কিন্তু তা সামান্যের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধের শেষ মুহূর্তে পেরিসিচের দুর্দান্ত এক ক্রসে পা বাধান জেকো, কিন্তু এবারেও দৃঢ় হাতে রিয়ালকে ম্যাচে ধরে রাখেন কোর্তোয়া।

বিরতির পর ৫৪তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে দারুণ এক হেড করেন জেকো। এর থেকেও দারুণ এক সেভ করেন থিবো কোর্তোয়া। ইন্টারের একের পর এক আক্রমণ একা হাতেই রুখে দেন এই বেলজিয়ান গোলরক্ষক।

এরপর ম্যাচের বাকি সময় গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দল। কিন্তু কিছুতেই গোলের দেখা পাওয়া যাচ্ছিল না। ফলে ম্যাচের ৬৫ মিনিটে দলের প্রথম পরিবর্তন আনেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। লুকাস ভাস্কেজকে তুলে নিয়ে রদ্রিগোকে মাঠে নামান এই ইতালিয়ান কোচ। এরপর ৮০তম মিনিটে মদ্রিচের বদলি হিসেবে নামেন কামাভিঙ্গা। শেষ পর্যন্ত এই জুটিতেই গোলের  দেখা মেলে।

ম্যাচের ৮৯তম মিনিটে এসে বাঁ দিক থেকে আক্রমণে ওঠে রিয়াল। মধ্যমাঠ থেকে খানিক এগিয়ে বল নিয়ে একটু সামনে যান ফেদেরিখো ভালভার্দে। এরপর ডি বক্সের ভেতর কামাভিঙ্গাকে বল বাড়ান এই উরুগুইয়ান মিডফিল্ডার। প্রথম স্পর্শে বল ঠিক ছয় গজের ভেতর বাড়িয়ে দেন কামাভিঙ্গা। আর দৌড়ে এসে ছয় গজের ভেতর থেকে হাফ ভলিতে বল জালে জড়ান রদ্রিগো। তাতেই রিয়ালের ১-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

রদ্রিগোর গোলের আগে গোটা ম্যাচেই রিয়ালের রক্ষণকে বেশ ভুগিয়েছে ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লটারো মার্টিনেজ, এডেন জেকোরা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ