26 C
আবহাওয়া
৩:২৮ পূর্বাহ্ণ - অক্টোবর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা: ৩৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা: ৩৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা: ৩৫ জনের বিরুদ্ধে মামলা

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম প্রেস ক্লাবে সন্ত্রাসী হামলার ঘটনায় ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) নগরের কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। মামলায় ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫ জনকে আসামি করা হয়েছে। যাদেরকে সন্ত্রাসী, চিহ্নিত চাঁদাবাজ, ইয়াবা পাচারকারী ও বিভিন্ন মামলার চার্জশিটভুক্ত আসামি হিসেবে এজাহারে উল্লেখ করা হয়।

এজাহারে অভিযোগ করা হয়, চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম তথা দেশের একটি গুরুত্বপূর্ণ জাতীয় প্রতিষ্ঠান। সাংবাদিক ও সংবাদকর্মীদের এটি একটি অন্যতম মিলনস্থল। দেশের জাতীয় গুরুত্বপূর্ণ অনেক ইতিহাসের সাক্ষী চট্টগ্রাম প্রেস ক্লাব। গত ১৪ আগস্ট আসামিরা দা, ছুরি, লাঠিসোটা, হাতুড়ি, কিরিচসহ দেশীয় অস্ত্র–শস্ত্র নিয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। আসামিদের কয়েকজন গেইট টপকিয়ে ভিতরে প্রবেশ করে হাতুড়ি দিয়ে তালা ভেঙ্গে ভবনে প্রবেশ করে। এরপর ভবনের চতুর্থ তলার ক্লাবে সামনের গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষ, মিডিয়া সেন্টার, প্রশাসনিক কর্মকর্তা এবং হিসাবরক্ষণ কর্মকর্তার কক্ষে রক্ষিত কম্পিউটার, সিসিটিভিসহ বিভিন্ন মূল্যবান আসবাবপত্র ব্যাপক ভাঙচুর করে। হিসাব কক্ষে রক্ষিত প্রায় দেড় লক্ষ টাকা এবং মূল্যবান জিনিসপত্র ও প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ দলিল দস্তাবেজ লুট করে নিয়ে যায় এবং ব্যাপক ত্রাসের সৃষ্টি করে।

লুটতরাজে বাধা দিতে গেলে তাদের হামলায় ২০ জন সাংবাদিক আহত হন। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যেতে বাধ্য হয়।

এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি এসএম ওবায়দুল হক বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, শেখ হাসিনা সরকারের পতনের পর চট্টগ্রাম প্রেসক্লাবে কয়েক দফা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

এদিকে চট্টগ্রাম প্রেস ক্লাবে দুর্বৃত্তদের হামলাকে নজিরবিহীন এবং ন্যাক্কারজনক উল্লেখ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম এ ঘটনার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ