29 C
আবহাওয়া
১১:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্যর্থতার দায় নিয়ে যা বললেন ববি উপাচার্য 

ব্যর্থতার দায় নিয়ে যা বললেন ববি উপাচার্য 


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো.ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের সকল সংকটের দায়ভার নিজের কাধে নিয়ে বলেন, আমি আমার ব্যর্থতার দায় নিচ্ছি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু হল কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় তার বক্তব্যে এ কথা বলেন উপাচার্য।

তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ের প্রকল্পটি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ছিল৷ আমি যোগদানের পর থেকে তাদেরকে প্রকল্পটি সমাপ্তির জন্য বলি। কিন্তু তারা প্রকল্পটি শেষ করতে দীর্ঘ আট বছর লাগিয়েছে। ১ম প্রকল্পের কাজ সম্পন্ন করে এর রিপোর্ট ইউজিসিতে দিয়ে এরপর প্রকল্প আনতে হয়৷ কিন্তু তা সম্ভব হয় নি। এই কারনে আমাদের পরবর্তী অবকাঠামোগত কাজগুলো আনতে পারি নাই। আমি আমার ব্যর্থতার দায় নিচ্ছি।

উপাচার্য আরো বলেন,২০১৯ সাল থেকে করোনা এরপর ইউক্রেন রাশিয়া যুদ্ধ, স্যাংশন তার উপর প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে জ্বালানি খাত থেকে কেটে নেওয়া। এসব বাস্তবতার আলোকে আমি আসলে পারি নি। আমি তোমাদের পাশে আছি। আমি আমার মেয়াদের শেষ দিন পর্যন্ত তোমাদের পাশে থাকবো।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড.মোঃ মুহসিন উদ্দীন। বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো আরিফ হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন

আইন অনুষদের ডিন ও রেজিস্ট্রার সুপ্রভাত হালদার , শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রিফাত মাহমুদ ও হলের হাউজ টিউটরসহ হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, পবিত্র কোরআন খতম, মসজিদ ও মন্দিরে দোয়া ও বিশেষ প্রার্থনা এবং বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

বিএনএ/রবিউল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ