31 C
আবহাওয়া
২:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ফেরি পারাপারে ভাড়া বাড়ছে ২০ শতাংশ

ফেরি পারাপারে ভাড়া বাড়ছে ২০ শতাংশ

পদ্মায় তীব্র স্রোতে শিমুলিয়া-মাঝিরকান্দি ফেরি চলাচল বন্ধ

বিএনএ, ঢাকা: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে বাস, লঞ্চের পর এবার ভাড়া বাড়ানো হলো ফেরি পারাপারে। সারা দেশে সব রুটের ফেরিতে যানবাহন পারাপারের ভাড়া ২০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সকাল থেকে দেশের সব রূটের ফেরিতে এ ভাড়া কার্যকর হবে। মঙ্গলবার (১৬ আগস্ট) বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান শামীম আল রাজী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

বিআইডব্লিউটিসি বর্তমানে ছয়টি রুটে ফেরিতে যানবাহন পারাপার করছে। রুটগুলোর মধ্যে রয়েছে- পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট, শিমুলিয়া-বাংলাবাজার/মাঝিরকান্দি, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাট-ভেদুরিয়া।

এতদিন পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে (ভ্যাট ছাড়া) একটি এক টনের পণ্যবাহী যানবাহনের জন্য ৮৮০ টাকা, বড় বাসের জন্য ২ হাজার ১০০ টাকা, মাইক্রোবাসের জন্য ১০০০ টাকা এবং মোটরসাইকেলের জন্য ১০০ টাকা করে ভাড়া দিতে হতো।

এর আগে ১৬ জুন ফেরির ভাড়া ২০ শতাংশ বাড়ানো হয়েছিল। এ নিয়ে দু’মাসের ব্যবধানে ৪০ শতাংশের বেশি ভাড়া বাড়ানো হলো।

গত ৫ আগস্ট রাত ১২টার পর জ্বালানি তেলের নতুন দাম কার্যকর করে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ