ঢাকা-চট্টগ্রামে বিআরটিএর প্রায় আড়াই লাখ টাকা জরিমানা আদায়

বিএনএ, ঢাকা: ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ১১টি স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধে প্রায় আড়াই লাখ জরিমানা আদায় করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। মঙ্গলবার (১৬ আগস্ট) বিআরটিএর উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

আরো পড়ুন

ব্রাজিল ৪ গোলে এগিয়ে

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ১১টি স্থানে বিআরটিএর ১১টি ভ্রাম্যমাণ আদালত ১৮টি বাসের বিপরীতে ৭৪ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া রুট ভায়োলেশন/রুট পারমিটি বিহীন, হাইড্রোলিক হর্ন, অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেস বিহীন ও অন্যান্য অপরাধের দায়ে ৮১টি বাসের বিপরীতে ৮১টি মামলায় ২ লাখ ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। রুট পারমিট না থাকায় ৪টি বাসকে ডাম্পিং করা হয়েছে।

বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (এনফোর্সমেন্ট) মো. আজিজুল ইসলাম ও উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা তদারকি করেন। অভিযানকালে বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ