34 C
আবহাওয়া
১:৪৯ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেপ্তার

সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেপ্তার

সিরিজ বোমা হামলার আসামি ১৭ বছর পর গ্রেপ্তার

বিএনএ,ময়মনসিংহ : ময়মনসিংহে সারা দেশ ব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামী মো. আল মাসুমকে (৪২) গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪। গ্রেপ্তারকৃত মো. আল মাসুম জেলার গৌরীপুর উপজেলার ডা. আব্দুস সালামের ছেলে। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীনের সদস্য। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে র‍্যাব-১৪’র কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (১৫ আগস্ট) মধ্যরাতে গাজীপুর জেলার কালীয়াকৈর থানার চন্দ্রা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাব-১৪’র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামী জঙ্গি সদস্য মো. আল মাসুম গাজীপুর জেলার কালীয়াকৈর থানার চন্দ্রা এলাকায় অবস্থান করছেন। পরে এমন পেয়ে সোমবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বেলায়েত হোসেন আরও বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীন। ওই দিন সকাল ১১ টা থেকে সাড়ে ১১ টার মধ্যে দেশের ৬৩ জেলার গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টি স্থানসহ সাড়ে ৪শ স্পটে প্রায় ৫’শ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন ২ জন এবং আহত হয় দু’শতাধিকের বেশী মানুষ। ওই সময় জেএমবির সিরিজ বোমা হামলায় দেশের বিভিন্ন থানায় ১৬১টি মামলা হয়।

বিএনএনিউজ২৪.কম/হামিমুর রহমান/এনএএম

Loading


শিরোনাম বিএনএ