30 C
আবহাওয়া
৭:০২ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনা-৪ আসনে উপ-নির্বাচন ২ সেপ্টেম্বর

নেত্রকোনা-৪ আসনে উপ-নির্বাচন ২ সেপ্টেম্বর

ইসি

বিএনএ, ঢাকা: নেত্রকোনা-৪ আসনের উপ-নির্বাচন আগামী ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনে (ইসি) সভা শেষে এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে ইসি।

রোববার (১৬ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম। সভা সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সিইসি বলেন, নেত্রকোনা-৪ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী- এ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষদিন ২৪ জুলাই, মনোনয়ন বাছাই ২৫ জুলাই, আপিল ২৬-২৮ জুলাই, আপিল নিষ্পত্তি ২৯-৩০ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৩১ জুলাই, প্রতীক বরাদ্দ ১ আগস্ট ও ভোটগ্রহণ ২ সেপ্টেম্বর।

এর আগে, শনিবার নেত্রকোনা-৪ আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সই করা এ সংক্রান্ত গেজেটে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ইসি সূত্রে জানা গেছে, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ৮ অক্টোবর ৯০ দিন পূর্ণ হবে। এ সময়ের মধ্যেই এ আসনে উপ-নির্বাচন আয়োজন করতে হবে।

এদিকে দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগসহ নানা রোগে ভুগে গত ১১ জুলাই মৃত্যুবরণ করেন রেবেকা মমিন (৭৬)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগসহ নানা রোগে ভুগছিলেন। তিনি আওয়ামী লীগের মনোনীত টানা তৃতীয়বারের এমপি ছিলেন এবং সাবেক খাদ্যমন্ত্রী আবুল মোমেনের সহধর্মিণী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ