ড. সামশুল আলম মন্ত্রী হচ্ছেন,রোববার শপথ

বিএনএ ডেস্ক : টেকনোক্র্যাট কোটায় প্রতিমন্ত্রী হচ্ছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. শামসুল আলম। বর্তমানে তিনি সিনিয়র সচিব হিসেবে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগে কর্মরত আছেন।আগামী রোববার বিকেলে বঙ্গভবনে তাঁর শপথ অনুষ্ঠান আয়োজনের কাজ চলছে। তাঁকে পরিকল্পনা প্রতিমন্ত্রীর দপ্তর দেওয়া হতে পারে বলে জানা গেছে।

আরো পড়ুন

ঢাকায় আসলেন বেলজিয়ামের রানি

আজও দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা

তুরস্কে ভূমিকম্পে নিহত ১০,বাড়ছে মৃতের সংখ্যা

দায়িত্বশীল সূত্র জানিয়েছে, পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়ার জন্যই তাঁকে মন্ত্রিসভায় নিচ্ছেন প্রধানমন্ত্রী। গতকাল বৃহস্পতিবার রাতে শামসুল আলমকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগের ফাইল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গেছে বলে জানা গেছে।

বর্তমান মন্ত্রিসভা গঠন হওয়ার পর একাধিকবার ছোটখাটো পরিবর্তন হয়েছে। প্রতিবারই বড় পরিবর্তনের কথা চাউর হলেও তা হয়নি। এবারও একজন প্রতিমন্ত্রী নিয়োগ হচ্ছেন।

শামসুল আলম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা ও গবেষণায় যুক্ত ছিলেন। এ ছাড়া ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থায় পূর্ণকালীন চাকরিতে যুক্ত ছিলেন। ২০০৯ সালে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব মর্যাদা) হিসেবে নিয়োগ পান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার টানা তিন মেয়াদের সরকারের প্রথম থেকে ভিশনারি সব পদক্ষেপের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত আছেন ড. আলম। বাংলাদেশের প্রথম দীর্ঘমেয়াদি প্রেক্ষিত পরিকল্পনা ‘রূপকল্প ২০১০-২০২১’ এবং শতবর্ষী বদ্বীপ পরিকল্পনা ২১০০-সহ একাধিক পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণীত হয়েছে তাঁর হাত ধরে।

বিএনএ/ওজি