29 C
আবহাওয়া
৬:২৬ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পি কে হালদরকে গ্রেপ্তারে ভারতকে ধন্যবাদ জানানো উচিত: হাইকোর্ট

পি কে হালদরকে গ্রেপ্তারে ভারতকে ধন্যবাদ জানানো উচিত: হাইকোর্ট

হাইকোর্ট

বিএনএ ডেস্ক: পি কে হালদারের গ্রেপ্তারের খবরে সন্তোষ প্রকাশ করে হাইকোর্টের একটি বেঞ্চ বলেছেন, তাকে গ্রেপ্তার করায় ভারত সরকারকে ধন্যবাদ জানানো উচিত।

সোমবার (১৬ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. কাজী মো. এজারুল হক আকন্দর বেঞ্চ এ কথা বলেন। আদালত বলেন, আমাদের বার্তা পরিষ্কার, অর্থ পাচার ও দুর্নীতির ব্যাপারে আমরা জিরো টলারেন্ট। কোনো দুর্নীতিবাজ বা অর্থ পাচারকারিকে ছাড় দেয়া হবে না।

পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়টি ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক হাইকোর্টে তুললে এই মন্তব্য করেন সংশ্লিষ্ট বেঞ্চ।

পি কে হালদারকে গ্রেপ্তারের জন্যে সরকারের পদক্ষেপের বিষয়ে ২০২০ সালের ১৯ নভেম্বর করা মুলতুবি স্বতঃপ্রণোদিত রুলের শুনানির তারিখ নির্ধারণের জন্যেও উচ্চ আদালতকে অনুরোধ করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল। আদালত জানিয়েছেন, বিষয়টি মঙ্গলবারের শুনানির তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

২০১৯ সালে দেশে ক্যাসিনোবিরোধী অভিযানের সময় পি কে হালদার স্পটলাইটে আসেন। তিনি এবং তার সহযোগীরা ২০০৯ থেকে ২০১৯ সালের মধ্যে চারটি আর্থিক প্রতিষ্ঠান- পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস লিমিটেড, এফএএস ফাইন্যান্স এবং রিলায়েন্স ফাইন্যান্স থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করেন।

গত ১৪ মে দুপুরে পশ্চিমবঙ্গের আশোকনগর থেকে পি কে হালদার, তার আইনজীবী সুকুমার মৃধাসহ ৬ জনকে গ্রেপ্তার করে রতের ডিরেক্টরেট অব এনফোর্সমেন্ট (ইডি)।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ