Bnanews24.com
Home » ‘রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে জিততে পারে ইউক্রেন’
ইউক্রেন টপ নিউজ বিশ্ব রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

‘রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে জিততে পারে ইউক্রেন’

ন্যাটো

বিএনএ বিশ্ব ডেস্ক: পশ্চিমা সামরিক জোট ন্যাটোর প্রধান জেনস স্টলটেনবার্গ বলেছেন, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ ক্রেমলিনের পরিকল্পনা অনুযায়ী চলছে না। তারা কিয়েভ দখলে নিতে ব্যর্থ হয়েছে।

জার্মানিতে ন্যাটোর বৈঠকের পর স্টলটেনবার্গ বলেছেন, ইউক্রেন এই যুদ্ধে জিততে পারে। ইউক্রেনীয়রা সাহসের সঙ্গে তাদের স্বদেশ রক্ষা করছে। ইউক্রেনের জন্য আরো সামরিক সহায়তার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেছেন, রাশিয়ার সামরিক অগ্রগতি ক্ষীণ বলে মনে হচ্ছে। ন্যাটোকে অবশ্যই দেশটির (ইউক্রেনের) প্রতি তাদের সামরিক সহায়তা অব্যাহত রাখতে হবে। দনবাসের জন্য যুদ্ধে জেতার জন্য ইউক্রেনীয় বাহিনীকে ঘিরে ফেলার চেষ্টায় ইউক্রেনের পূর্বে অবস্থান নিচ্ছে রুশ বাহিনী।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেনে রুশ সৈন্যরা সলিল সমাধির পর্যায়ে আছে। দনবাস এলাকায় দখলদার বাহিনীর হামলার নিন্দা করেছেন তিনি। জেলেনস্কি আবারো রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জোরদার করার প্রয়োজনীয়তার ব্যাপারে কথা বলেছেন। বিশেষ করে ইউরোপীয় দেশগুলোকে মস্কোর তেল আমদানি নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন জেলেনস্কি।

ব্রিটিশ সামরিক গোয়েন্দাদের একটি মূল্যায়নে বলা হয়েছে, রাশিয়া ফেব্রুয়ারিতে মোতায়েন করা স্থল যুদ্ধ বাহিনীর প্রায় এক তৃতীয়াংশ হারিয়েছে।

বিএনএনিউজ২৪/এমএইচ