31 C
আবহাওয়া
২:২৭ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রপতির সাথে চবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ 

রাষ্ট্রপতির সাথে চবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ 


বিএনএ, চবি: মহামান্য রাষ্ট্রপ্রতি মো. সাহাবুদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের। এসময় তিনি রাষ্ট্রপতিকে বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন অনুষ্ঠান আয়োজনের প্রস্তাব করেন এবং রাষ্ট্রপতি এতে সম্মতি প্রকাশ করে আগামী ৮ ডিসেম্বর ২০২৪ সমাবর্তনের সম্ভাব্য তারিখ নির্ধারণের জন্য উপাচার্যকে নির্দেশনা প্রদান করেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মান্যবর চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন এর সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মো. আবু তাহের আজ এপ্রিল দুপুর সাড়ে ১২টায় বঙ্গবভনে মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় এবং সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে উপাচার্য মহামান্য রাষ্ট্রপতিকে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করেন। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পর্কে মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করলে তিনি অত্যন্ত সন্তোষ প্রকাশ করেন। তাছাড়া মাননীয় উপাচার্য মহামান্য রাষ্ট্রপতিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন অনুষ্ঠান আয়োজনের প্রস্তাব করলে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য এতে সম্মতি প্রকাশ করেন আগামী ৮ ডিসেম্বর ৫ম সমাবর্তনের সম্ভাব্য তারিখ নির্ধারণের জন্য উপাচার্যকে নির্দেশনা প্রদান করেন। রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা যাতে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নিজেদেরকে দক্ষ, যোগ্য ও আধুনিক বিজ্ঞান মনষ্ক মানবসম্পদ হিসেবে তৈরি হয়ে গড়ে ওঠতে পারে সে লক্ষ্যে যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করার পরামর্শ প্রদান করেন। মহামান্য রাষ্ট্রপতি মাননীয় উপাচার্যকে বিশ্ববিদ্যালয় পরিচালনায় বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন এবং তাঁর সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ ৫৮ বছরে সমাবর্তন হয়েছে মাত্র চারবার। সর্বশেষ ২০১৬ সালে সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সময় সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

বিএনএ/ সুমন/ এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ