31 C
আবহাওয়া
১২:৫৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ইরান ও হামাসের বিরুদ্ধে ব্যর্থ নেতানিয়াহু-মিকি জোহার

ইরান ও হামাসের বিরুদ্ধে ব্যর্থ নেতানিয়াহু-মিকি জোহার

নেতানিয়াহু

বিশ্ব ডেস্ক:  ইসরাইলের সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী মিকি জোহার বলেছেন, নেতানিয়াহু সরকার ইরান, হামাস এবং হিজবুল্লাহর বিরুদ্ধে ব্যর্থ হয়েছে।

ইসরাইলের যুদ্ধকালীন মন্ত্রিসভা গত রোববার এক বৈঠকের পর সিদ্ধান্ত নিয়েছে যে, তারা ইরানি প্রতিশোধমূলক হামলার বিরুদ্ধে সময় সুযোগ মতো জবাব দেবে। মন্ত্রিসভার এই ঘোষণার পর মিকি জোহার এসব কথা বলেন।

গত ১ এপ্রিল ইসরাইল সিরিয়ায় ইরানি কনস্যুলেট ভবনে হামলা চালিয়ে ইরানের শীর্ষ পর্যায়ের কয়েকজন সেনা কর্মকর্তাকে হত্যা করে। এর প্রতিশোধ হিসেবে শনিবার দিবাগত রাতে ইরান কয়েকশো ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরাইলের বিরুদ্ধে প্রতিশোধমূলক হামলা চালায়।

ক্রীড়া বিষয়ক মন্ত্রী মিকি জোহার বলেন, “নেতানিয়াহু সরকার হামাসকে মোকাবেলায় ব্যর্থ হয়েছে এবং আমরা ৭ অক্টোবর দেখেছি। নেতানিয়াহু সরকার হিজবুল্লাহর বিরুদ্ধে ব্যর্থ হয়েছে এবং তারা প্রতিনিয়ত আমাদের ওপর হামলা চালাচ্ছে যার কারণে উত্তরের বহু বসতি স্থাপনকারী ঘরবাড়ি ছেড়েছে। এখন নেতানিয়াহু সরকার ইরানের বিরুদ্ধেও ব্যর্থ হবে এবং ইরান আমাদের উপর সরাসরি আঘাত করতে মোটেও দ্বিধা করবে না।” খবর টাইমস অব ইসরায়েল।

এদিকে  ইসলামি প্রজাতন্ত্র ইরানে অবস্থানরত  ইহুদি সম্প্রদায় ইসরায়েলে পাল্টা হামলার জন্য “ইরানের প্রশংসা করেছে। টেলিগ্রাম চ্যানেলে এক বিবৃতিতে এ প্রশংসা করা হয়।

বিএনএ, এসজিএন/হাসনা

 

Loading


শিরোনাম বিএনএ