28 C
আবহাওয়া
৮:৩২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে এখনও ফাঁকা আছে ৫৪ হাজার আবেদন!

রাবিতে এখনও ফাঁকা আছে ৫৪ হাজার আবেদন!

রাবিতে এখনও ফাঁকা আছে ৫৪ হাজার আবেদন!

বিএনএ, রাজশাহী বিশ্ববিদ্যালয় : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম ধাপের চূড়ান্ত পর্যায়ের আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এতে আবেদন জমা পড়েছে এক লাখ একষট্টি হাজার দুইশত তেরটি।

রোববার (১৬ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক ড. বিমল কুমার প্রামাণিক তথ্যটি নিশ্চিত করেছেন।

ড. প্রামাণিক বলেন, “গত ৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত প্রথম ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া চলমান ছিল। এই পর্যায়ে ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ৬১ হাজার ৭০, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৩৯৫ ও ‘সি’ ইউনিটে ৬৯ হাজার ৭৪৮টি। ফলে এখন ৫৪ হাজার ৭৮৭টি আবেদন ফাঁকা রয়েছে। তাই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে দ্বিতীয় ধাপে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এটা ১৭ থেকে ১৯ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।”

উল্লেখ্য, রাবিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ২৯ থেকে ৩১ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিটের পরীক্ষা ২৯ মে, ৩০ মে ‘এ’ ইউনিট এবং ৩১ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন এক ঘণ্টা সময়সীমার এই পরীক্ষা চলবে চার শিফটে। ৮০টি বহুনির্বাচনি প্রশ্নের মান ১০০। প্রতি ৪ ভুল প্রশ্নের জন্য ১ নম্বর কাটা যাবে। এই শিক্ষাবর্ষে ৩৯৩০ টি আসনের বিপরীতে পরীক্ষায় বসার সুযোগ পাবে সর্বমোট ২ লাখ ১৬ হাজার ভর্তিচ্ছু।

বিএনএনিউজ/সাকিব,বিএম

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার