34 C
আবহাওয়া
১১:৩২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সুদানে আধাসামরিক-সেনাবাহিনীর লড়াইয়ে নিহত ২৭

সুদানে আধাসামরিক-সেনাবাহিনীর লড়াইয়ে নিহত ২৭


বিএনএ বিশ্বডেস্ক : ক্ষমতাসীন সামরিক শাসকগোষ্ঠীর দুই অংশ সুদানের সেনাবাহিনী ও আধাসামরিক বাহিনী র্যাপিড সাপোর্ট ফোর্সের (আরএসএফ) মধ্যে সংঘর্ষে ২৭ জন নিহত হয়েছে।  আহত হয়েছেন কমপক্ষে ১৮৩ জন।শনিবার(১৫ এপ্রিল) তা প্রবল সংঘাতে রূপ নিয়েছে।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়,  সুদানের সশস্ত্র বাহিনী ব্যাপকভাবে সুদানের বর্তমান ডি ফ্যাক্টো শাসক জেনারেল আবদেল ফাত্তাহ আল বুরহানের প্রতি অনুগত। তবে অন্যদিকে আরএসএফ মোহাম্মদ হামদান দাগালোর অনুগত। যিনি হেমেদতি নামেই বেশি পরিচিত।

ফোনে আলজাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে আরএসএফের কমান্ডার জেনারেল মোহামেদ হামদান দাগালো সেনাপ্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল বুরহানকে ‘ক্রিমিনাল’ আখ্যা দিয়ে বলেছেন, সেনাবাহিনীই অভ্যুত্থানের চেষ্টা করছে। আরএসএফ সেনাদের সংঘর্ষে বাধ্য করা হয়েছে।

আরএসএফপ্রধান আরও বলেন, বর্তমান লড়াই একটি শান্তিপূর্ণ সমাধানের পথ প্রশস্ত করবে এবং সব অপরাধীর বিচার হবে। তার কথায়, ‘এ লড়াই কখন শেষ হবে তার কোনো সময়সীমা আমি দিতে পারছি না। তবে আমরা যতটা সম্ভব কম ক্ষতির মধ্য দিয়ে এ লড়াই শেষ করতে চাই।’

এদিকে সেনাপ্রধান আবদেল ফাত্তাহ আল বুরহান ও আরএসএফ নেতা জেনারেল হামদানকে অবিলম্বে সংঘর্ষ বন্ধের আহ্বান জানিয়েছেন সুদানের সাবেক প্রধানমন্ত্রী আবদাল্লাহ হামদক।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ