27 C
আবহাওয়া
৪:২২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » মেসির রেকর্ড ছোঁয়ার রাতে পিএসজির জয়

মেসির রেকর্ড ছোঁয়ার রাতে পিএসজির জয়

মেসি

স্পোর্টস ডেস্ক: লিগ ওয়ানে টানা দুই হারের পর গত ম্যাচে নিসের বিপক্ষে জয় পায় ক্রিস্টোফ গালতিয়েরের দল। জয়ের ধারা বজায় রাখার লক্ষ্যে গত রাতে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা লাঁসের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। শীর্ষ দুই দলের ম্যাচটি ইঙ্গিত দিচ্ছিল জমজমাট লড়াইয়ের। তবে দৃশ্যপট পাল্টে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় মেসি-এমবাপেরা। ফলে সহজ জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে এক ধাপ এগিয়ে থাকল প্যারিসের দলটি।

পিএসজির ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে সফরকারী লাঁসকে ৩-১ গোলে হারিয়েছে ক্রিস্টোফ গালতিয়েরের দল। খেলার শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া লাঁসের বিপক্ষে গোল করেন কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি ও ভিতিনিয়া। আর সফরকারীদের হয়ে একমাত্র গোলটি করেন ফ্রাঙ্কোওস্কি।

লাঁসের বিপক্ষে এই ম্যাচে গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে এখন লা পুলগার নাম। এই দুই জনেরই গোল সংখ্যা বর্তমানে ৪৯৫টি। তাই ইউরোপীয় ফুটবলকে বিদায় জানিয়ে সৌদিতে পাড়ি জমানো রোনালদোকে ছাপিয়ে যাওয়া মেসির জন্য এখন শুধুই সময়ের ব্যাপার।

এদিকে ম্যাচের শুরু থেকেই জমজমাট লড়াইয়ের আভাস দিচ্ছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল। কিন্তু খেলার ১৯তম মিনিটে লাঁসের আবদুল সামেদ লাল কার্ড দেখলে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় লাঁস। এরপর ৩১তম মিনিটে পিএসজিকে লিড এনে দেন এমবাপে। ভিতিনিয়ার থেকে পাওয়া বল লক্ষ্যভেদ করেন এই ফরাসি ফরোয়ার্ড।

এর ঠিক ছয় মিনিট পরেই দারুণ এক গোল করে পিএসজিকে আবারও এগিয়ে দেন ভিতিনিয়া। এই গোলের তিন মিনিট পর স্কোরকার্ডে নাম লেখান মেসি। বক্সের বাইরে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে এমবাপেকে পাস দিয়ে ভেতরে ঢুঁকে পড়েন তিনি। এরপর সতীর্থের ফিরতি পাসে গোলরক্ষককে পরাস্ত করেন লা পুলগা। এই গোলে রেকর্ডবুকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে নিজেকে বসালেন আর্জেন্টাইন মহাতারকা।

বিরতি থেকে ফিরে আর কোনও গোলের দেখা পায়নি স্বাগতিকরা। উল্টো ৬০তম মিনিটে স্পটকিক থেকে গোল করে লাঁসের হয়ে ব্যবধান কমান ফ্রাঙ্কোওস্কি। ম্যাচের বাকিটা সময়ে গোলের সুযোগ আসলেও কেউ কাজে লাগাতে পারেনি। ফলে ৩-১ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক পিএসজি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ