Bnanews24.com
ইসলাম ও ঐতিহ্য জাতীয় টপ নিউজ সব খবর

জুমায় করোনা থেকে মুক্তি চেয়ে মোনাজাত

জুমায় করোনা থেকে মুক্তি চেয়ে মোনাজাত

বিএনএ ঢাকা: পবিত্র মাহে রমজানের প্রথম শুক্রবারে জুমার নামাজ আদায় করতে প্রতিটি মসজিদে মুসল্লিদের ভিড়ছিল। মসজিদের নামাজ পড়তে যাওয়া বেশিরভাগ মুসল্লির মুখে মাস্ক দেখা গেলেও অনেকেই উপক্ষা করেছেন স্বাস্থ্যবিধি। মসজিদ ছাপিয়ে মুসল্লিদের ভিড় ছিল সড়কেও।

জুমার নামাজের আলোচনায় করোনা ভাইরাস থেকে বাঁচতে মুখে মাস্ক ও সরকারের বিধি নিষেধ মেনে চলার ব্যাপারে  গুরুত্ব আরোপ করেন ইমামগণ।

নামাজ শেষে মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে বিশেষ দোয়া ও মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা। মোনাজাতে বাংলাদেশসহ বিশ্বের সব দেশকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে এবং এ ভাইরাসে আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করা হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে এই দোয়া করা হয়। বায়তুল মোকাররমে মোনাজাত পরিচালনা করেন পেশ ইমাম মুফতি মওলানা মিজানুর রহমান।

এর আগে মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয়, যারা মসজিদে জামাতে নামাজ পড়তে ইচ্ছুক তারা যেন সুন্নত নামাজ বাসায় আদায় করে মসজিদে আসেন। জুমার নামাজ শুরুর ঠিক আগ মুহূর্তে মুখে মাস্ক পড়ে মসজিদে প্রবেশ এবং  ফাঁকা হয়ে বসতে অনুরোধ জানানো হয়।মসজিদে খুতবাসহ নামাজের সময়ও সীমিত করা হয়েছে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করেন মুসল্লিরা। মুসুল্লিরা তিন ফুট দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করেছেন। নামাজের আগে মসজিদ ভালো করে ধুয়ে পরিষ্কার করা হয় বলে মসজিদ থেকে জানানো হয়েছে। যেসব মুসল্লির মুখে মাস্ক ছিল না তাদের মসজিদ থেকে মাস্ক দেয়া হয়।

বিএনএনিউজ/আরকেসি