28 C
আবহাওয়া
১০:৩২ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘন্টায় সর্বোচ্চ ১০১ জনের  মৃত্যু

২৪ ঘন্টায় সর্বোচ্চ ১০১ জনের  মৃত্যু

চট্টগ্রামে করোনায় ৭ জনের মৃত্যুর দিনে আক্রান্ত ১০৬

বিএনএ ঢাকা: দেশে করোনা সংক্রমনের এক বছরের মধ্যে এই প্রথম শতকের ঘর ছাড়াল মৃত্যু।ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় ১০১ জন প্রাণ হারিয়েছেন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এনিয়ে এখন পর্যন্ত মোট ১০ হাজার ১৮২ জনের প্রাণ গেল।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৬৭ জন ও নারী ৩৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৫৬৬ জন ও নারী দুই হাজার ৬১৬ জন।

নতুন মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন ও ষাটোর্ধ্ব ৬৩ জন রয়েছেন। এদের মধ্যে মধ্যে ঢাকা বিভাগের ৫৯ জন, চট্টগ্রাম বিভাগে ২০ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগের পাঁচজন, বরিশাল বিভাগের চারজন, সিলেট বিভাগের একজন,  রংপুর বিভাগে ছয়জন ও ময়মনসিংহ বিভাগে তিনজন। হাসপাতালে ৯৪ জন ও বাড়িতে সাতজন মারা গেছে।

শুক্রবার (১৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়,২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪ হাজার ৪১৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা ছাড়াল ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জনে। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছে ৬ হাজার ৬৯৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৬ লাখ ২ হাজার ৯০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,গত ২৪ ঘণ্টায় ২৫৭টি ল্যাবে ১৮ হাজার ৯০৬টি নমুনা পরীক্ষা করা হয়।নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৭০৭টি। করোনা শনাক্তের হার ২৩ দশমিক ৩৬ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।এছাড়া, সুস্থতার হার ৮৪ দশমিক ৭০ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ