Bnanews24.com
চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

চট্টগ্রামে বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: সরকারের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে গ্যাস সিলিন্ডার বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার বিশ্বকলোনি এবং পাঁচলাইশের ষোলশহর এলাকায় অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। তিনি জানান, অভিযানে বিশ্বকলোনি এলাকার ভাই ভাই এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, এন আর গ্যাস সার্ভিসকে এক হাজার টাকা, ষোলশহর এলাকার জাহিন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, সোহেল এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা এবং খাজা স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই অভিযানে মুরাদপুর এলাকায় পেঁয়াজু-বেগুনিতে ব্যবহারে বিক্রির জন্য রাখা অনুনুমোদিত দেড় কেজি রং ধ্বংস করে হাটহাজারি স্টোর নামে একটি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে কর্নেলহাট কাঁচা বাজারে মূল্য তালিকা না রাখায় সেলিম নামে এক মাংস দোকানিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ, গত সোমবার (১২ এপ্রিল) থেকে সরকারি পর্যায়ে সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ৫৯১ টাকা আর বেসরকারি পর্যায়ে প্রতিকেজি ৭৬ টাকা ১২ পয়সা অর্থাৎ প্রতি সিলিন্ডার ৯৭৫ টাকা নির্ধারণ করে দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি)।

বিএনএনিউজ/মনির