28 C
আবহাওয়া
৪:১৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বের সতর্কতা উপেক্ষা : রাফায় স্থল আক্রমণের অনুমোদন নেতানিয়াহুর

বিশ্বের সতর্কতা উপেক্ষা : রাফায় স্থল আক্রমণের অনুমোদন নেতানিয়াহুর

বেঞ্জামিন নেতানিয়াহু

বিশ্ব ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশের কড়া সতর্কতা উপেক্ষা করে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তার দেশের সেনাবাহিনীকে ফিলিস্তিনের গাজা উপত্যকার রাফাহ শহরে ব্যাপক সামরিক অভিযান চালানোর জন্য চূড়ান্ত অনুমোদন দিয়েছেন। ইসরায়েলি হামলা, নির্যাতনে গাজার বিভিন্ন এলাকায় বাড়ি ও আশ্রয় হারানো ১৫ লাখ ফিলিস্তিনি  রাফাহ শহরে আশ্রয় নিয়েছেন। সেখানে তারা মানবেতর জীবন যাপন করছে।

শনিবার(১৬ মার্চ) আল জাজিরা জানায়, হামাসের ঊর্ধ্বতন কর্মকর্তা সামি আবু জুহরি নেতানিয়াহুকে আরও গণহত্যার অপরাধ সংঘটনের জন্য কৌশলে এগুচ্ছেন বলে অভিযুক্ত করেছেন।

মিশর-গাজার সীমান্ত শহর রাফাহয়ে
মিশর-গাজার সীমান্ত শহর রাফাহয়ে

জাতিসংঘ, জার্মানি এবং নেদারল্যান্ডস রাফাহ শহরে হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ফের সতর্ক করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রও কাছাকাছি বক্তব্য দিয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর চূড়ান্ত অনুমোদনের আগে গাজা উপত্যকার রাফাহ শহরে বহুবার বোমা হামলা চালিয়েছে  ইসরায়েলি বিমান বাহিনী। সে সাথে সেনাবাহিনী্ও গুলিবর্ষন করেছে। এতে বহু হতাহতের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন :

মধ‌্য গাজায় বোমা হামলায় এক ভবনেই নিহত ৩৬

এদিকে নেতানিয়াহু হামাসের সর্বশেষ যুদ্ধবিরতি প্রস্তাবকে “হাস্যকর” বলে বর্ণনা করেছেন – যদিও মোসাদের গুপ্তচর প্রধানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল যুদ্ধবিরতি আলোচনার জন্য কাতারে যাচ্ছে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ