36 C
আবহাওয়া
২:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপিপন্থী ৩৫০ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বিএনপিপন্থী ৩৫০ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বিএনপিপন্থী ৩৫০ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বিএনএ: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পুলিশের ওপর হামলা ও ভোটকেন্দ্রে ভাঙচুর চালানোর অভিযোগে বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) পুলিশ বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করে। মামলায় বিএনপি-জামায়াতপন্থী আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল, মনজুরুল আলম সুজনসহ ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩৫০ জনকে আসামি করা হয়।

পেশাগত দায়িত্ব পালনের সময় বুধবার সুপ্রিম কোর্টে পুলিশের মারধরের শিকার হন অন্তত ১০ সাংবাদিক। তাঁরা অভিযোগ করেন, পুলিশ তাঁদের ঘিরে ধরে লাথি দিয়েছে ও লাঠিপেটা করেছে। ঘটনার ভিডিও ধারণ করায় কয়েকজন সাংবাদিকের মুঠোফোনও কেড়ে নেয় তারা। তবে পুলিশের করা মামলায় সাংবাদিকদের মারধর করার কোনো তথ্য নেই।

বুধবার ভোট গ্রহণের প্রথম দিন ব্যালট পেপার চুরি ও ছিঁড়ে ফেলা এবং নির্বাচনসংক্রান্ত আনুষঙ্গিক জিনিসপত্র বাইরে ফেলে দেয়ার অভিযোগে জ্যেষ্ঠ আইনজীবী ও সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান একটি মামলা করেন। এ মামলায় বিএনপিপন্থী আইনজীবী মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল, কামরুল হাসান সজলসহ ১২ জন আইনজীবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০ জনকে আসামি করা হয়েছে।

আওয়ামী লীগপন্থী ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে বৃহস্পতিবারও ধাক্কাধাক্কি হয়। এ সময় বিএনপি-জামায়াতপন্থী ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মধ্যে ব্যাপক হট্টগোল শুরু হয়। পুলিশ উভয় পক্ষের আইনজীবীদের ভোটকেন্দ্র ফাঁকা করে ভোট দেয়ার পরিবেশ তৈরির অনুরোধ করে। পরে ভোট গ্রহণ স্বাভাবিক হয়।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ