38 C
আবহাওয়া
৪:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » শাবিপ্রবির শিক্ষক সমিতির নেতৃত্বে তুলসী কুমার-মুহিবুল আলম

শাবিপ্রবির শিক্ষক সমিতির নেতৃত্বে তুলসী কুমার-মুহিবুল আলম

শাবিপ্রবির শিক্ষক সমিতির নেতৃত্বে তুলসী কুমার-মুহিবুল আলম

বিএনএ, শাবিপ্রবি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নির্বাচনে জয় পেয়েছে আওয়ামী পন্থী শিক্ষকদের দুইটি প্যানেল। সোমবার (১৫ মার্চ) রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে অধ্যাপক ড. তুলসী কুমার দাস (সমাজকর্ম বিভাগ) ১৯৯ ভোট পেয়ে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে একই প্যানেল থেকে সহযোগী অধ্যাপক মুহিবুল আলম (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগ) ২০৭ ভোট পেয়ে নির্বাচিত হন।

নির্বাচনে ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে শুধুমাত্র অধ্যাপক ড. মো. জহির বিন আলম (সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগ) সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান (পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগ), কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকার (ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগ) ও যুগ্ম-সম্পাদক সহকারী অধ্যাপক আসিফ মো. সামির (আইআইসিটি বিভাগ)।

উল্লেখ্য, নির্বাচনে অংশ নেয় আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’, আওয়ামীপন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এবং বিএনপি-জামায়াতপন্থী ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ নামে তিনটি মোর্চা। নির্বাচনে ১১টি পদের বিপরীতে তিনটি প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩ জন প্রার্থী।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ