40 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অপহৃত ৪ জেলে উদ্ধার, ৫ জলদস্যু গ্রেপ্তার

অপহৃত ৪ জেলে উদ্ধার, ৫ জলদস্যু গ্রেপ্তার

অপহৃত ৪ জেলে উদ্ধার, ৫ জলদস্যু গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রাম-হাতিয়া চ্যানেলে জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায়ের অপরাধে কামাল বাহিনীর প্রধানসহ ৫ জলদস্যুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত থেকে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত পর্যন্ত ৭২ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় র‌্যাব তাদের কাছ থেকে একটি একনালা বন্দুক, দুইটি ওয়ান শুটারগান, তিনটি রামদা, তিনটি চাপাতি, একটি ধারালো চাকু এবং ক্ষুর জব্দ  এবং অপহৃত ৪ জেলেকেও উদ্ধার করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন- নোয়াখালী সুবর্ণচরের মো. কামাল (৩৫) ও মো. নূর নবী (২৬), লক্ষীপুরের মো. শামীম (২৪), মো. এ্যানি (৩১) ও মো. ফেরদৌস মাঝি (৩৫)। এদের মধ্যে মো. কামাল এ জলদস্যু বাহিনীর প্রধান।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, ১০ ফেব্রুয়ারি রাত পৌনে ১২টায় অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশিয় তৈরি অস্ত্র নিয়ে ট্রলারসহ চারজন জেলেকে বঙ্গোপসাগরের চট্টগ্রাম হাতিয়া চ্যানেলে মাছ ধরা অবস্থায় অপহরণ করে তারা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১১ ফেব্রুয়ারি চট্টগ্রামের ইপিজেড থানার আকমল আলী রোডের একটি ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে প্রায় ৭২ ঘন্টা ধারাবাহিক রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে ১৫ ফেব্রুয়ারি রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তার জলদস্যুদের মধ্যে মো. কামাল দলটির প্রধান। সে তাদের বাহিনীর সকল অপকর্মের পরিকল্পনা করত এবং অপহরণ করে ভিকটিমদের আত্বীয়-স্বজনদের কাছ থেকে বিকাশ ও নগদের মাধ্যমে টাকা আদায় করত। কামালের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিসহ দুইটিরও বেশি মামলা রয়েছে। এছাড়াও গ্রেপ্তার জলদস্যু মো. নূরনবী ডাকাত দলের বোট এবং অপহরণের টাকা আদায় সংক্রান্ত তথ্য আদান-প্রদান ও তাদের খাবার সরবরাহ করত।

তার বিরুদ্ধেও বিভিন্ন থানায় অস্ত্র ও ডাকাতিসহ তিনটিরও বেশি মামলা রয়েছে। গ্রেপ্তার মো. শামীম, মো. এ্যানি মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেদের ওপর অমানবিক নির্যাতন চালান। সর্বশেষ গ্রেপ্তার জলদস্যু মো. ফেরদৌস ভিকটিমদের বোট চালিয়ে সাগর পারের বিভিন্ন জায়গায় লুকিয়ে রাখার ব্যাপারে সহায়তা করত। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্ত।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ