29 C
আবহাওয়া
৭:১৯ পূর্বাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » পি, কে হালদারসহ ১৩জনের বিরুদ্ধে দুদ‌কের মামলা

পি, কে হালদারসহ ১৩জনের বিরুদ্ধে দুদ‌কের মামলা

দুদকের মামলা

ফাস্ট ফাইন্যান্স এন্ড ইনভেষ্টমেন্ট লিঃ থেকে ১৩০০ কোটি আত্মসাতের অভিযােগের অনুসন্ধান শেষে প্রাথমিক ভাবে ৫২৩ কোটি টাকা আত্মসাতের অভিযােগে দুর্নীতি দমন কমিশন কর্তৃক ১৩ টি মামলা রুজুর অনুমােদন দেয়া হয়েছে।

ভূয়া ও কাগুজে প্রতিষ্ঠান এন বি ট্রেডিং এর নামে জাল রেকর্ডপত্রাদি প্রস্তুত করে তা সঠিক হিসাবে ব্যবহার করে উক্ত অস্তিত্ববিহীন প্রতিষ্ঠানের মালিক জনাব শুভ্রা রানী ঘােষকে ঋণ প্রদান করে ৪৪ কোটি টাকা আত্মসাত ও মানিলন্ডারিং এর অভিযােগে মঙ্গলবার পি, কে হালদারসহ উক্ত প্রতিষ্ঠানে চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ভাইস-চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, পরিচালকবৃন্দ, এম.ডি রাসেল শাহরিয়ারসহ ১৩ জন কর্মকর্তার বিরুদ্ধে দুদক কর্তৃক একটি মামলা রুজু করা হয়। পরে ফাস্ট ফাইন্যান্স এর সাবেক এমডি রাসেল শাহরিয়ারকে তদন্তকারী কর্মকর্তা মােহাম্মদপুর থেকে বিকেল সাড়ে ৪ টায় গ্রেপ্তার করেন।

মাে: রাসেল শাহরিয়ার উক্ত প্রতিষ্ঠানের এমডি থাকা অবস্থায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে তার একক স্বাক্ষরেই প্রায় ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব বাের্ডে উপস্থাপন করে ঋণ অনুমােদন করান এবং তা পি,কে হালদারের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন কোম্পানীতে স্থানান্তর করেন। তাকে রিমান্ডে নিয়ে আরাে তথ্য উদ্ধারের জন্য গ্রেপ্তার করা হয়েছে। বাকী ১২ টি মামলা আজকে রুজু হবে এবং ১২ টি মামলায় ৪৭৯ কোটি টাকা আত্মসাতের অভিযােগ আনা হয়েছে।

ইতােমধ্যে ফাস্ট ফাইন্যান্স এন্ড ইনভেষ্টমেন্ট লি: চেয়ারম্যান, বাের্ড সদস্য, ব্যবস্থাপনা পরিচালকসহ ১৪ জন কর্মকর্তার বিরুদ্ধে বিদেশ গমনের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

মােট ১৩ টি মামলার অর্থ আত্মসাতের পরিমাণ:

১। এন্ডবি -৪৪ কোটি টাকা।
২। ন্যাচার এন্টারপ্রাইজ-৪৫ কোটি টাকা
৩। নিউট্রিক্যাল-৩০ কোটি টাকা
৪। এস,এ এন্টারপ্রাইজ -৪২ কোটি টাকা
৫। সুখাদা-৪০ কোটি টাকা
৬ এমটিবি মেরিন-৪০ কোটি টাকা।
৭। হাল ইন্টারন্যাশনাল-৪৫ কোটি টাকা
৮। স্বন্দীপ কর্পোরেশন-৪০ কোটি টাকা
৯। দিয়া শিপিং-৪৪ কোটি টাকা
১০। মুন এন্টারপ্রাইজ -৩৫ কোটি টাকা
১১। বর্ণ-৩৮ কোটি টাকা।
১২। আরবি -৪০ কোটি টাকা
১৩। মেরিন ট্রাস্ট-৪০ কোটি টাকা;

সর্বমােট-৫২৩ কোটি টাকা।

বিএনএ নিউজ ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ