27 C
আবহাওয়া
৭:১১ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ২৬ ফেব্রুয়ারি এক কোটি টিকা; লাগাবে না রেজিস্ট্রেশন

২৬ ফেব্রুয়ারি এক কোটি টিকা; লাগাবে না রেজিস্ট্রেশন


২৬ ফেব্রুয়ারি করোনার প্রথম ডোজের ১ কোটি টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এদিন টিকা নিতে কোন কোন নিবন্ধন বা রেজিস্ট্রেশনের দরকার হবে না।

১৬ ফেব্রুয়ারি ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। জনানো হয়, ১৬-২৬ ফেব্রুয়ারি পর্যন্ত করোনার প্রথম ডোজের টিকা নিতে কোন রেজিস্ট্রেশন দরকান নেই। সরাসরি টিকা কেন্দ্রে গিয়ে টিকা দিতে পারবেন। এছাড়া রেজিস্ট্রেশন করে এখন পর্যন্ত কেউ মেসেজ না পেলেও তিনি সরাসরি কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন।

লাইন ডিরেক্টর ড. শামসুল হক জানান, ২৬ ফেব্রুয়ারি দিনে এক কোটি টিকা দেয়া হবে। সেদিন যতটা সম্ভব টিকা দেয়া হবে। জনান এইদিন প্রতি ইউনিয়নে ৩ টি কেন্দ্র থাকবে। উপজেলায় নির্ধারিত কেন্দ্রের পাশাপাশি ৫টি অতিরিক্ত টিম কাজ করবে। মোবইল টিম হিসেবে যেখানে টিকা দেয়ার প্রয়োজন সেখানে যাবে তারা। জেলায় নির্ধারিত কেন্দ্রের পাশাপাশি ২০টি অতিরিক্ত টিম কাজ করবে। পৌরসভার প্রতি ওয়ার্ডে ৩টি করে টিম কাজ করবে।

জনান, ঢাকার দুই সিটি ও গাজীপুর সিটিতে প্রতি জোনে ৩০ টি টিম থাকবে। নারায়ণগঞ্জে সিটির প্রতি জোনে ৪০ টি। সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহে ৬০টি করে। খুলনা, চট্টগ্রাম, রাজশহী ও রংপুরে ২৫ টি করে টিম কাজ করবে।

মূল লক্ষ্য হলো জেলা, উপজেলা ও পৌরসভায় প্রতিটি টিমের ৩০০ জন করে টার্গেট থাকবে। সিটি করপোরেশন এলাকায় ৫০০ জন করে টার্গেট থাকবে।

জনান, এখন পর্যন্ত ১০ কোটি ১১ লাখ মানুষ প্রথম ডোজ আর সাত কোটি ১৪ লাখ মানুষ দ্বিতীয় ডোজ টিকা পেয়েছেন।

Loading


শিরোনাম বিএনএ