28 C
আবহাওয়া
৫:০৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও সাড়ে ১০ হাজার প্রাণহানি

করোনায় আরও সাড়ে ১০ হাজার প্রাণহানি

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: মরণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডব যেন থামছেই না। বর্তমানে ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে কোনোভাবেই ভাইরাসটির লাগাম টেনে ধরা যাচ্ছে না। বিশ্বজুড়ে বহু মানুষকে টিকার আওতায় আনার পরও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল বাড়ছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৯ লাখ ৩৮৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরো ১০ হাজার ৫৬ জনের। এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিল ১৪ লাখ ৫১ হাজার ৯৩৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৫২১ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪১ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার ২৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৫৫ হাজার ৭০৭ জনে। আর সুস্থ হয়েছেন ৩৩ কোটি ৮৫ লাখ ৯৭ হাজার ৯০৮ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৯৬ লাখ ২৯ হাজার ৬৪ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৪৯ হাজার ২৪৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৭ লাখ ২১ হাজার ৮৪৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯ হাজার ৯০৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ