28 C
আবহাওয়া
১০:১১ অপরাহ্ণ - জুলাই ৩, ২০২৪
Bnanews24.com
Home » দেশ যখন এগিয়ে যায়,তখনই আঘাতের শঙ্কা থাকে:প্রধানমন্ত্রী

দেশ যখন এগিয়ে যায়,তখনই আঘাতের শঙ্কা থাকে:প্রধানমন্ত্রী

দেশ যখন এগিয়ে যায়,তখনই আঘাতের শঙ্কা থাকে:প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা:দেশ যখনই এগিয়ে যেতে থাকে,যখন মানুষ ভালো থাকার স্বপ্ন দেখতে শুরু করে তখনই আঘাত আসার আশঙ্কা থাকে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।যেকোনো আঘাত মোকাবিলায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি(একনেক)র সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন,পঁচাত্তর পরবর্তী গণতন্ত্রের পথ মসৃণ ছিলো না।জাতির পিতাকে হত্যার পর একের পর এক মার্শাল ল, মিলিটারি রুলার, অবৈধভাবে ক্ষমতা দখল, হত্যা, খুন, ষড়যন্ত্রের রাজনীতি, দেশের রাজনৈতিক নেতাদের ওপর  অত্যাচার, নির্যাতন, অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ এবং তার সঙ্গে প্রাকৃতিক দুর্যোগ—সবই মোকাবেলা করতে হচ্ছে। এসব মোকাবেলা করে বাংলাদেশ অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে।বাংলাদেশকে উন্নয়নের মহা সোপানে নিয়ে যেতে সবাইকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, অনেক উন্নত দেশ এখনো ভ্যাকসিন আনতে পারেনি, সেখানে বাংলাদেশ শুরু করেছে। যখন গবেষণা চলছিল সরকার তখন অগ্রীম টাকা দিয়ে রেখেছিল। মানুষ ভোট দিয়ে ক্ষমতায় এনেছিল বলেই এগুলো করা সম্ভব হয়েছে বলে জানান সরকার প্রধান।

পাশাপাশি অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা যথাযথভাবে বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন শেখ হাসিনা।সেইসঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেই অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা দলিলের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

এছাড়া,একনেকের সভায় মোট পাঁচটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।এগুলো হলো-ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার প্রকল্প,বিটিসিএলের নেটওয়ার্ক উন্নয়ন ও সম্প্রসারণ, দৌলতখান পৌরসভা ও চকিঘাটসহ মেঘনার তীরবর্তী এলাকায় নদীভাঙন থেকে রক্ষা বাঁধ, কাজুবাদাম ও কফি গবেষণা উন্নয়ন সম্প্রসারণ প্রকল্প। পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পুষ্টি বাগান স্থাপন এবং পশ্চিম গোপালগঞ্জে দ্বিতীয় পর্যায়ে সমন্বিত পানি ব্যবস্থাপনা প্রকল্প।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ