30 C
আবহাওয়া
৩:২০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা, দেশে ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু

করোনা, দেশে ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু

করোনা, দেশে ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু

বিএনএ ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৮ হাজার ১৪৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে  ৫ হাজার ২২২ জন। এতে দেশে  করোনা রোগীর সংখ্যা বেড়ে  ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জনে দাঁড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৯৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৫২ হাজার ৮৯৩ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মৃতদের মধ্যে পুরুষ পাঁচজন আর নারী তিনজন। এদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের দুইজন, ৬১ থেকে ৭০ বছরের তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে চারজন, চট্টগ্রাম বিভাগে তিনজন ও সিলেট বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ছয়জন এবং বেরসরকারি হাসপাতালে দুইজনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮৫৪টি ল্যাবে ২৯ হাজার ৩০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ৬৪২টি। করোনা শনাক্তের হার ১৭ দশমিক ৮২ শতাংশ। এখন পর্যন্ত গড় শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু ঘটে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ