30 C
আবহাওয়া
৫:২৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবির নতুন ভিসি ঢাবি অধ্যাপক আবদুল মঈন

কুবির নতুন ভিসি ঢাবি অধ্যাপক আবদুল মঈন


বিএনএ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কু্বি) সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। রোববার (১৬ জানুয়ারি) শিক্ষামন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন থেকে জানা যায়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা অনুসারে ড. এ এফ এম আবদুল মঈনকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর পদে শর্ত সাপেক্ষে নিয়োগ দেওয়া হলো। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ভাইস চ্যান্সেলর হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ ৪ বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশপূর্ণ করবেন। ভাইস চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ জানুয়ারি মাসের ৩১ তারিখ অথবা তৎপরবর্তী যোগদানের তারিখ হতে কার্যকর হবে এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

বিএনএ/হাবিবুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ