Bnanews24.com
Home » কাভার্ডভ্যানে অবৈধভাবে গ্যাস বিক্রি, আটক ২
অপরাধ চট্টগ্রাম সব খবর

কাভার্ডভ্যানে অবৈধভাবে গ্যাস বিক্রি, আটক ২

বিএনএ, চট্টগ্রাম: অবৈধ, অনুমোদনহীন এবং ঝুকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে সিলিন্ডার ভরে গ্যাস বিক্রি করার অপরাধে দুজনকে আটক করেছে র‌্যাব। শনিবার (১৫ জানুয়ারি) র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে বিষয়টি জানান।

এরআগে শুক্রবার (১৪ জানুয়ারি) চট্টগ্রামের সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকার মেসার্স ইলিয়াছ রি-ফুলেলিং স্টেশন থেকে কাভার্ডভ্যানের ভেতরে থাকা সিলিন্ডারে গ্যাস নেওয়ার সময় তাদের আটক করা হয়।  এসময় কাভার্ডভ্যানে থাকা ১১৭টি সিলিন্ডার জব্দ করা হয়।

আটকরা হলেন-  মো. মানিক ( ৪৫ ) নোয়াখালী জেলার সেনবাগ থানার লেমুয়া গ্রামের মৃত তনু মিয়ার ছেলে। মো. আব্দুল্লাহ হোসাইন জাহিদ (২৬) চট্টগ্রামের সীতাকুণ্ডের নুনাবিল গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে এবং ইলিয়াছ রি- ফুয়েলিং ষ্টেশনের সহকারী ম্যানেজার ও ক্যাশিয়ার।

সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার জানান, অভিযানে কাভার্ডভ্যানে থাকা ১১৭টি সিলিন্ডার জব্দ করা হয়েছে। আটকরা গ্যাস বিক্রির করার বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তাদের কাছে বিস্ফোরক অধিদফতরের কোনো অনুমোদন ছিল না।

তিনি জানান, আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দীর্ঘদিন ধরে নিয়মবহির্ভূত ও ঝুঁকিপূর্ণভাবে কাভার্ডভ্যানে শতাধিক সিলিন্ডারভর্তি করে পথে পথে গ্যাস বিক্রি করছে। তারা মূলত বেশি লাভের আশায় ভ্রাম্যমাণ পদ্ধতিতে গ্যাস বিক্রি করছে। তারা আরোও জানায় যে, তারা প্রতি দুই দিন অন্তর অন্তর রিফুয়েলিং স্টেশন হতে অবৈধভাবে প্রদানকৃত গ্যাস ব্যবহারের উদ্দেশ্যে সিলিন্ডারে লোড করে নিয়ে গিয়ে অবৈধভাবে অন্যত্র বিক্রি করে । তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/এমএফ