27 C
আবহাওয়া
৪:০০ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতকে বিদায় করে ফাইনালে বাংলাদেশ

ভারতকে বিদায় করে ফাইনালে বাংলাদেশ


বিএনএ, ক্রীড়া ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। টাইগার যুবাদের বোলিং তোপে মাত্র মাত্র ১৮৮ রান করতে সক্ষম হয় ভারত।

শুক্রবার(১৫ ডিসেম্বর) দুবাইয়ের আইসিসি একাডেমি ওভালের ২ নম্বর মাঠে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

শুরুতেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে ভারত। মাত্র ৬২ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর মুরুগান অভিষেকের ৬২ আর মুশির খানের ৫০ রানের ওপর ভর করে ১৮৮ রানের পুঁজি পায় ভারত। বাংলাদেশের হয়ে ৪১ রান খরচায় ৪ উইকেট নেন মারুফ মৃধা।

দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান আসে মুরুগান অভিষেকের ব্যাট থেকে। ৫০ রান করেন মুশের খান। জবাবে বাংলাদেশ ৪ উইকেট ও ৪৩ বল হাতে রেখেই জয় তুলে নেয়।

১৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। দলীয় ৩৪ রান তিন ব্যাটারকে হারায় টাইগাররা।

এরপর আহরার আমিনকে সঙ্গে নিয়ে শুরুর চাপ সামাল দেন আরিফুল ইসলাম। ভারতীয় বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার।  ফিফটি পূরণ করেন আরিফুল।

এই দুই ব্যাটারের ১৩৮ রানের জুটিতে জয়ের ভিত  পায় বাংলাদেশ। সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন আরিফুল। দলীয় ১৭২ রানে ৯০ বলে ৯৪ রানের অসাধারণ এক ইনিংস খেলে আউট হন তিনি।

আরিফুলের বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান শিহাব জেমস। এরপর ১০১ বলে ৪৪ রান করে আউট হন আহরার। তবে ক্রিজে আসা শেখ পারভেজকে সঙ্গে নিয়ে ৪৩ বল বাকী থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মাহফুজুর রাব্বি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ