26 C
আবহাওয়া
৭:২৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » শীতে কাঁপছে দিনাজপুর, তাপমাত্রা ১১.৬ ডিগ্রি

শীতে কাঁপছে দিনাজপুর, তাপমাত্রা ১১.৬ ডিগ্রি

শীত

বিএনএ ডেস্ক: হিমালয়ের হিমেল বাতাসে দিনাজপুরে শীত জেঁকে বসছে। গতকাল বৃহস্পতিবার সুর্যের তাপ না থাকায় বিকালেই ঠান্ডা বাড়তে থাকে। প্রতিদিনই কমছে তাপমাত্রা। আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) দিনাজপুরে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৯৪ শতাংশ।

এদিকে, হাড় কাঁপানো শীতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষজন। ঘন কুয়াশায় সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে। আলু, টমেটোসহ বীজতলা নিয়ে সমস্যায় পড়েছে কৃষকরা। বোরো বীজতলা পলিথিন দিয়ে ঢেকে রাখা হচ্ছে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায় , যে কোনো সময় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে এ অঞ্চলের ওপর দিয়ে। এতে তাপমাত্রা আরও কমে যাবে। উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় এর প্রভাব পড়বে। থাকবে কুয়াশারও প্রভাব। এ মাসে দুটি শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে এ এলাকায়।

দিনাজপুর কাসিপুরের কৃষক হায়দার আলী বলেন, এ এলাকায় আলুর ব্যাপক চাষ হয়। শীতের কারণে আলু নিয়ে চিন্তায় আছি। তবে গত দুদিন ধরে সূর্যের আলোর দেখা মিলছে, এতে কিছুটা স্বস্থি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ