31 C
আবহাওয়া
১১:৪২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান টাইগারদের

৮ উইকেট হারিয়ে ১৩৩ রান টাইগারদের

৮ উইকেট হারিয়ে ১৩৩ রান টাইগারদের

বিএনএ, ক্রীড়াডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় বাংলাদেশ-ভারত দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির দ্বিতীয় দিন শেষ হয়েছে।।

টস জিতে ব্যাট করতে নেমে ৪০৪ রানে অলআউট হয়ে যায় ভারত। জবাবে  ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান করে শেষ করে বাংলাদেশ। স্বাগতিকদের ফলো-অন এড়াতে এখনও দরকার ৭২ রান।

চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ দল। ভারতীয় স্পিনারদের ঘূর্ণি জাদুর শিকার হয়ে দিনের শেষভাগে একের পর এক উইকেট হারায় বাংলাদেশ।

ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ সিরাজের বল ব্যাটে লাগিয়ে উইকেটরক্ষকের ক্যাচ হলেন নাজমুল হোসেন শান্ত, এরপর ইয়াসির শাহ ১৭ বলে ৪ রান করে উমেশ যাবদের শিকার হয়েছেন।৩০ বলে ৫ চারে ২৪ রান করেন লিটন। এরপর সাকিব আল হাসান ধৈর্য ধরেছিলেন বেশ কিছুক্ষণ।

কিন্তু পরে তিনিও আউট হন উইকেট থেকে বেরিয়ে এসে। কুলদ্বীপ যাদবের টার্ন করা বল ব্যাটে লেগে প্রথম স্লিপে দাঁড়ানো কোহলির হাতে ক্যাচ যায়। ২৫ বলে ৩ রান করে সাজঘরে ফেরত যান সাকিব। এরপর নুরুল হাসান সোহান শর্ট লেগে দাঁড়ানো শুভমন গিলের হাতে ক্যাচ দেন যাদবের বলে। ২২ বলে ১৬ রান করেন এই ব্যাটার।

অনেক্ষণ ধরে ক্রিজে থাকা মুশফিকুর রহিমও বিদায় নেন এরপর। ৫৮ বলে ৩ চারে ২৮ রান করেন তিনি। তাইজুল ইসলামও ৪ বলে ০ রান করে বোল্ড হয়ে যান যাদবের বলে। দিনশেষে বাংলাদেশের হয়ে অপরাজিত আছেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন। ৩৫ বলে ১৫ রান করে মিরাজ ও ২৬ বলে ১৩ রান করে এবাদত। এর আগে প্রথম ইনিংসে ৪০৪ রানের সংগ্রহ করেছে ভারত। আজ ৬ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নামে ভারত।

২৯৩ রানে ভারত হারায় ৭ উইকেট। মনে হচ্ছিল, তিনশর আশপাশেই অলআউট হয়ে যাবেন সফরকারীরা। কিন্তু লোয়ার অর্ডারের রবিচন্দ্রন অশ্বিন আর কুলদ্বীপ যাদব সেই হিসাব বদলে দেন। ২০০ বল খেলে তারা গড়ে ফেলেন ৮৭ রানের গুরুত্বপূর্ণ এক জুটি।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ