36 C
আবহাওয়া
৬:০৬ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ফখরুল-আব্বাসের জামিন শুনানি দুপুরে

ফখরুল-আব্বাসের জামিন শুনানি দুপুরে

আপাতত কারাগারেই থাকতে হচ্ছে ফখরুল ও আব্বাসকে

বিএনএ, ঢাকা:  পল্টন থানায় করা মামলায় তৃতীয় দফায় বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন শুনানি অনুষ্ঠিত হবে। এ মামলায় দুইবার তাদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

এর আগে বুধবার (১৪ ডিসেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিমের আদালতে তাদের জামিন আবেদন করেন তাদের আইনজীবী। আদালত শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ বলেন, পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় মির্জা ফখরুল এজাহারভুক্ত আসামি নয়। এ মামলায় এজাহারনামীয় দুই আসামি জামিনে পেয়েছেন। মির্জা ফখরুল খুবই অসুস্থ। আমরা আশা করছি, তিনি জামিন পাবেন।

অন্যদিকে, মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী বলেন, মির্জা আব্বাস এ মামলার এজাহারভুক্ত আসামি নয়। এ মামলায় এজাহারনামীয় দুই আসামি সিএমএম কোর্ট থেকে জামিনে পেয়েছেন। আমরা আশা করছি, তিনি জামিন পাবেন।

এর আগে সোমবার (১২ ডিসেম্বর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২২৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেন আদালত।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে দাবি করে পুলিশ।

সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয় দেড় থেকে দুই হাজার বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়। রাজধানীর পল্টন মডেল থানায় এ মামলা করে পুলিশ।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন— বিএনপি সিনিয়ার যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ। তাদের মধ্যে আমান উল্লাহ আমান ও আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল জামিনে রয়েছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ