29 C
আবহাওয়া
৯:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আব্দুল মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফোন

আব্দুল মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফোন

আব্দুল মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফোন

বিএনএ, ঢাকা : বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে টেলিফোন করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় ড. মোমেনকে টেলিফোন করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। র‌্যাবের সাবেক ও বর্তমান সদস্যদের নিষেধাজ্ঞা আরোপের এক সপ্তাহের মধ্যে এ ফোনালাপ হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সৌজন্য সাক্ষাৎ এবং নৈশভোজে যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বঙ্গভবনে ছিলেন। ওই সময় ড. মোমেনের মোবাইল ফোনে কল দেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। বঙ্গভবন থেকেই অ্যান্টনি ব্লিঙ্কেনের ফোনটি রিসিভ করেন ড. মোমেন।

ফোনালাপে দুই পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করেন বলে জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সূত্র জানায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে বাংলাদেশকে শুভেচ্ছা জানান অ্যান্টনি ব্লিঙ্কেন। এ সময় গত পাঁচ দশক ধরে দুই দেশের চলমান সুসম্পর্ক বজায় রেখে ভবিষ্যতে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী একমত পোষণ করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ