30 C
আবহাওয়া
১০:৫৮ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৭২৭১ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৭২৭১ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: মহাসারি করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে ৭ হাজার ২৭১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত  মৃতের সংখ্যা  ৫৩ লাখ ৩৬ হাজার ৭৭৩ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮ হাজার ৩৮২ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ কোটি ১৭ লাখ ২৫ হাজার ৫৫৩ জনে।

বুধবার (১৫ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ১ লাখ ৮ হাজার ১০৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ৫৮৮ জন। সেখানে এখন পর্যন্ত মোট ৫ কোটি ১১ লাখ ৩৫ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৮ লাখ ২১ হাজার ৩২৫ জন মারা গেছে।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ১৪৫ জন এবং নতুন করে ২৮ হাজার ৩৪৩ জন করোনায় সংক্রমিত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৭৪ হাজার ৭৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯১ হাজার ৭৪৯ জনের।

মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় ও আক্রান্তের দিক থেকে তৃতীয়  অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৪১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৩ হাজার ৮২৬ জন। সেখানে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৯৫ হাজার ৭৭৫ এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ১২১ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ১০ হাজার ৬৩০ জন এবং মারা গেছে ৪ লাখ ৭৫ হাজার ৮৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৬১০ জন এবং মারা গেছে ১৫০ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৯ লাখ ৩২ হাজার ৫৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ৪৬ হাজার ৬২৭ জন মারা গেছে। একই সময়ে ফ্রান্সে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৪০৫ জন এবং মারা গেছে ১৫৮ জন।

জার্মানিতে নতুন করে ৪০ হাজার ৭৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে  এবং মারা গেছে ৫৭৫ জন। মহামারি শুরু হওয়ার পর থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৬৬ লাখ ৫১১ জন  আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ৭ হাজার ১৬৬ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ