29 C
আবহাওয়া
৫:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমলো

স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমলো

স্বর্ণের সোনার দাম

বিএনএ, ঢাকা: স্বর্ণের দাম প্র‌তি ভরিতে এক হাজার ১৬৬ টাকা ক‌মি‌য়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বুধবার (১৫ ডিসেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাত সোয়া ১১টার দিকে বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানি‌য়ে‌ছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার নতুন ধরন ওমিক্রনের প্রার্দুভাব ও বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণে মধ্যে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী। দেশীয় বুলিয়ন মার্কেটেও পাকা স্বর্ণের দাম নিম্নমুখী। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাজুসের সিদ্ধান্ত মোতাবেক বুধবার থেকে দেশের বাজারে স্বর্ণের দাম ভরি (১১.৬৬৪ গ্রাম) প্রতি এক হাজার ১৬৬ টাকা কমানো হলো। তবে রূপার দাম অপরিবর্তিত থাকবে।

বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার (১৫ ডিসেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম কমিয়ে ৭৩ হাজার ১৩৩ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের সোনা ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ২৩৬ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫০ হাজার ৯১৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, সর্বশেষ ১২ নভেম্বর সোনার দাম বাড়ানো হয়। ওই সময় হলমার্ক করা ২২ ক্যারেট মানের সোনা প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম নির্ধারণ করা হয় ৭৪ হাজার ৩০০ টাকা। এছাড়া ২১ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৭১ হাজার ১৫০ টাকা, ১৮ ক্যারেটের দাম প্রতি ভরি ৬২ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৫২ হাজার ৮০ টাকা নির্ধারণ করা হয়।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ