বান্দরবানে মাদক চোরাকারবারীদের গুলিতে ডিজিএফআই কর্মকর্তা নিহত

বিএনএ ডেস্ক: বান্দরবানের তুমব্রু সীমান্তের বাংলাদেশ অংশে র‌্যাব ও ডিজিএফআই’র যৌথ মাদকবিরোধী অভিযানের সময় মাদক চোরাকারবারীদের গুলিতে ডিজিএফআই’র এক কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন র‌্যাবের আরও এক সদস্য।

আরো পড়ুন

বিশ্বকাপের শেষ ষোলতে মরক্কো

ছাত্রলীগের সহ-সভাপতি পদে পুনরায় বহাল সবুজ

সোমবার (১৪ নভেম্বর) তুমব্রুর কোনারপাড়া সীমান্তে রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। মাদক বিরোধী অভিযানে ডিজিএফআই কর্মকর্তা ও বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার রিজওয়ান রুশদী নিহত হন। এছাড়া আহত র‌্যাব সদস্য সদস্য কনস্টেবল সোহেল বড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক। আইএসপিআর-এর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কক্সবাজার র‌্যাব ১৫ এর সহকারী পরিচালক নিত্যানন্দ দাশ জানান, ‘আহত সোহেল বড়ুয়ার ডান পায়ে গুলি লেগেছে। এছাড়া মাথায় দায়ের কোপ রয়েছে। মাথার ক্ষত থেকে রক্তক্ষরণ চলছে। অবস্থা সংকটাপন্ন হওয়ায় চিকিৎসকেরা তাকে ঢাকায় রেফার করেছেন। সোহেলকে হেলিকপ্টারের ঢাকা পাঠানোর প্রক্রিয়া চলছে।

আইএসপিআর জানায়, সোমবার সন্ধ্যা ৬টার দিকে সীমান্তের তুমব্রু কোনারপাড়া এলাকায় আরসা সমর্থিত চোরাকারবারীদের বিরুদ্ধে এ অভিযান শুরু হয়। ডিজিএফআই ও র‍্যাবের একটি যৌথ বাহিনী এ অভিযান শুরু করে।

জানা গেছে, আরসা চোরাকারবারীদের সাথে যৌথবাহিনীর গুলি বিনিময়ের ঘটনা ঘটে। সেখানেই সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ হয়ে শহীদ হন ডিজিএফআই কর্মকর্তা স্কোয়াড্রন লিডার রিজওয়ান রুশদী।

বিএনএ/এ আর