31 C
আবহাওয়া
৭:২৬ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বেসিসের সাবেক সভাপতি আলমাস কবীর গ্রেপ্তার

বেসিসের সাবেক সভাপতি আলমাস কবীর গ্রেপ্তার


বিএনএ, ঢাকা : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবীরকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৫ অক্টোবর) রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তাকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের ডিসি রুহুল কবির খান।

তিনি বলেন, মোহাম্মদপুর থানায় হওয়া একটি মামলায় আলমাস কবীরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, রাজধানীর মোহাম্মদপুর থানায় ওবায়েদুল হক নামের এক ব্যক্তি হত্যা মামলাটি দায়ের করেন। ওই মামলায় সৈয়দ আলমাস কবীর ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাহাঙ্গীর কবির নানকসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ১০০-১৫০ নেতাকর্মীকে অজ্ঞাতনামা আসামি করা হয়। গত ২৭ সেপ্টেম্বর মোহাম্মদপুর থানায় দায়ের করা ওই মামলার ৮ নম্বর আসামি সৈয়দ আলমাস কবীর।

মামলায় আলমাস কবীরকে সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সহযোগী ও অর্থের জোগানদাতা বলে উল্লেখ করা হয়েছে।

২০০৬ সাল থেকে আলমাস কবীর মেট্রোনেটের সিইও ছিলেন। তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) একজন সহযোগী অধ্যাপক ছিলেন। এ ছাড়াও, তিনি আইইউবি, নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং সিটি ইউনিভার্সিটিতে বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

আলমাস কবির জাতীয় বিশ্ববিদ্যালয় এবং নর্দার্ন ইউনিভার্সিটিরও অতিথি শিক্ষক ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ